chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মেরিন একাডেমির কমান্ড্যান্ট সাজিদের মেয়াদ বাড়ল

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ মেরিন একাডেমির কমান্ড্যান্ট পদে ড. সাজিদ হোসেনের মেয়াদ আরও একবছর বাড়ানো হয়েছে।

২০০৯ সাল থেকে একই পদে দায়িত্ব পালন করে আসা সাজিদের মেয়াদ শেষ হচ্ছে আগামী অক্টোবরে।

বুধবার (৯ সেপ্টেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জারি করা এক আদেশে বলা হয়েছে, কমান্ড্যান্ট সাজিদ ২০২১ সালের সেপ্টেম্বর মাস পর্যন্ত এই পদে বহাল থাকবেন। মেরিন একাডেমির পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সাজিদ হোসেন পেশায় একজন মেরিন প্রকৌশলী। চট্টগ্রামে মেরিন একাডেমির কমান্ড্যান্ট হিসেবে দায়িত্ব নেওয়ার আগে তিনি ১৯৯৩ সাল থেকে ২০০৯ সাল পর্যন্ত একাডমির ঊর্ধ্বতন প্রকৌশলী প্রশিক্ষক, প্রধান প্রকৌশলী এবং ডেপুটি কমান্ড্যান্ট পদে কর্মরত ছিলেন। ১৯৮০ সালে বাংলাদেশ শিপিং করপোরেশনের সমুদ্রগামী জাহাজে ক্যাডেট পদে যোগ দিয়ে তিনি ৯৩ সাল পর্যন্ত সেখানে কর্মরত ছিলেন। সর্বশেষ তিনি প্রতিষ্ঠানটির প্রধান প্রকৌশলীর দায়িত্ব পালন করেন।

সাজিদ হোসেন রাজশাহী ক্যাডেট স্কুল ও কলেজ থেকে ১৯৭৬ সালে মাধ্যমিক পরীক্ষায় সম্মিলিত মেধাতালিকায় তৃতীয় স্থান অর্জন করেন। ১৯৭৮ সালে তিনি একই প্রতিষ্ঠান থেকে উচ্চ মাধ্যমিক পাস করেন। এরপর বাংলাদেশ মেরিন একাডেমি থেকে তিনি রেজিমেন্টাল প্রশিক্ষণ নেন। যুক্তরাজ্য থেকে প্রথম শ্রেণীর নৌ-প্রকৌশল সনদ অর্জনের পাশাপাশি তিনি সুইডেনের ওয়ার্ল্ড মেরিটাইম ইউনিভার্সিটি থেকে মেরিটাইম সেফটি বিষয়ে এমএসসি করেন।
এসএএস/

এই বিভাগের আরও খবর
Loading...