ভারতে ফিরতে মরিয়া পাবজি

প্রযুক্তি ডেস্ক: কয়েকমাস আগে ৫৯টি চীনা অ্যাপস নিষিদ্ধ করে ভারত। এরপর গত বুধবার আবারও ১১৮টি চীনা অ্যাপস নিষিদ্ধ করে দেশটি। যার মধ্যে রয়েছে জনপ্রিয় মোবাইল গেম পাবজি।

কিন্তু পাবজি মোবাইলের সবচেয়ে বড় বাজার ভারত। বিশ্বব্যাপী গেমটির সক্রিয় ব্যবহারকারীর সংখ্যা ৫০ মিলিয়ন, এর মধ্যে ৩৩ মিলিয়নেরও বেশি ব্যবহারকারী ভারতের। আর তাই বিশাল এই বাজারে ফিরতে মরিয়া চেষ্টা চালাচ্ছে পাবজি কর্পোরেশন।

যদিও পাবজি কর্পোরেশন কোনো চীনা কোম্পানি নয়। এটি মূলত দক্ষিণ কোরিয়ান কোম্পানি। কিন্তু গেমটির ‘মোবাইল’ ভার্সনের দায়িত্বে রয়েছে চীনা কোম্পানি টেনসেন্ট গেমস।

ভারতের বাজারে ফিরতে মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) পাবজি কর্পোরেশন এক বিবৃতিতে বলেছে, তারা ভারতে পাবজি মোবাইলের সব দায়িত্ব টেনসেন্ট গেমস থেকে নিয়ে নিচ্ছে। ভারতে পাবজি মোবাইলের যাবতীয় দায়িত্বে থাকবে পাবজি কর্পোরেশন। ভারতে পাবজি মোবাইল ফ্র্যাঞ্চাইজির দায়িত্বে থাকবে না টেনসেন্ট গেমস।’

পাবজি কর্পোরেশন তাদের ওয়েবসাইটে জানিয়েছে, কোম্পানিটি অদূর ভবিষ্যতে ভারতের জন্য নিজস্ব পাবজি অভিজ্ঞতা সরবরাহ করার উপায়গুলো আবিষ্কার করার চেষ্টায় আছে। পাবজি তাদের অনুরাগীদের জন্য স্থানীয় এবং স্বাস্থ্যকর গেমপ্লে পরিবেশ বজায় রাখতে প্রতিশ্রুতিবদ্ধ। তারা আশা করছে যে, এর ফলে ভারত সরকার পাবজি পিসি’র মতো পাবজি মোবাইলকেও খেলার অনুমতি দেবে।

বিবৃতিতে পাবজি কর্পোরেশন আরো লিখেছে, ‘ভারত সরকার কর্তৃক গৃহীত পদক্ষেপগুলোকে আমরা পূর্ণ সমর্থন করি। পাশাপাশি যেকোনো ভারতীয় খেলোয়ারের গোপনীয়তা ও সুরক্ষাও আমাদের কাছে সর্বোচ্চ অগ্রাধিকার। আশা করছি খুব দ্রুতই আবারও গেমাররা যুদ্ধের ময়দানে নামতে পারবে।’

এমআই/

এই বিভাগের আরও খবর
Loading...