রোনালদোর সেঞ্চুরি, পর্তুগালের জয়

খেলা ডেস্ক: আন্তর্জাতিক ফুটবলে গোলের সেঞ্চুরি করেছেন পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। মাত্র দ্বিতীয় খেলোয়াড় হিসেবে শততম গোল উদযাপন করলেন সিআর সেভেন।

রোনালদোর জোড়া গোলে উয়েফা নেশনস লিগে সুইডেনকে ২-০ ব্যবধানে হারিয়েছে পর্তুগাল। এর ফলে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা নিজেদের প্রথম দুই ম্যাচেই জয় পেল।

মঙ্গলবার সোলনায় ‘এ’লিগের ৩ নম্বর গ্রুপের ম্যাচে মুখোমুখে হয় পর্তুগাল-সুইডেন।

ম্যাচের দ্বিতীয়ার্ধের প্রায় পুরোটা সময়ই ১০ জনের দল নিয়ে খেলেছে সুইডিশরা।

ম্যাচের ২০ ও ২৫তম মিনিটে দুবার এগিয়ে যাওয়ার সুযোগ হয়েছিল পর্তুগালের। তবে পেপের শেষ মুহূর্তের ভুল ও রোনালদোর শট গোলরক্ষক রবিন ওলসেন রুখে দিলে তা আর হয়নি।

৪০তম মিনিটে ফের রোনালদোর শট আটকে দেন ওলসেন। ৪৫তম মিনিটে জোয়াও মোতিনিয়োকে বাজেভাবে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন সুইডেন মিডফিল্ডার গুস্তাভ সভেনসন। এখান থেকেই ফ্রি-কিকে কাঙ্ক্ষিত সময়টি পান রোনালদো।

প্রায় ২৫ গজ দূর থেকে রক্ষণ প্রাচীরের ওপর দিয়ে দুর্দান্ত বাঁকানো শটে ঠিকানা খুঁজে নেন তিনি। করেন গোলের সেঞ্চুরি। ১৬৫ ম্যাচে এই মাইলফলক গড়লেন সিআর সেভেন।

ইরানের সাবেক স্ট্রাইকার আলি দাই ১০৯টি করে শুধুমাত্র রোনালদোর ওপরে রয়েছেন। তবে অতি শিগগিরই হয়তো এই রেকর্ডের একক মালিক হবেন রোনালদো।

খেলার ৭২তম মিনিটে জোড়া গোল পূর্ণ করেন রোনালদো। জোয়াও ফেলিক্সের পাস ধরে ডি-বক্সের মুখ থেকে জোরালো কোনাকুনি শটে দূরের পোস্ট দিয়ে বল জালে জড়ান তিনি।

এই গ্রুপে সমান ৬ পয়েন্ট করে অর্জন করেছে পর্তুগাল ও ফ্রান্স। তবে গোল ব্যবধানে এগিয়ে শীর্ষে আছে ২০১৬ ইউরো চ্যাম্পিয়ন পর্তুগিজরাই। একই গ্রুপের সুইডেন ও ক্রোয়েশিয়া এখন পর্যন্ত কোনো পয়েন্ট পায়নি।

এমআই/

এই বিভাগের আরও খবর
Loading...