বন্দর জেটিতে জাহাজ থেকে পড়ে ফিলিপাইনি নাবিকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম বন্দরের জেটিতে থাকা এক বিদেশি জাহাজ থেকে পিছলে পড়ে গিয়ে ফিলিপাইনের নাগরিক এক নাবিক মারা গেছেন। তার নাম জুয়েল ডিওকারিজা (৩৯)।

সোমবার বেলা ১২টার দিকে বন্দরের ৫ নম্বর জেটিতে এই দুর্ঘটনা ঘটে। টালিয়া এইচ’ জাহাজটি কাঠের লগ বা আস্ত গাছ নিয়ে বন্দরে এসেছিল।

বিষয়টি নিশ্চিত করে বন্দর ডেপুটি কনজারভেটর ক্যাপ্টেন ফরিদুল আলম বলেন, জাহাজে কাজ করার সময় ডেকে পড়ে গিয়ে ক্রু গুরুতর আহত হন; পরে অ্যাম্বুলেন্সে হাসপাতালের নেয়ার পর কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

জানা গেছে, লাইবেরিয়ার গ্রীণ ভ্যালি বন্দর থেকে ’টালিয়া এইচ’ জাহাজটি চট্টগ্রাম  বন্দরের ৫ নম্বর জেটিতে তালিয়া এইচ জাহাজটি কাঠের লগ নিয়ে গত ১ সেপ্টেম্বর ভিড়ে। জাহাজটি ৪দিন পর ৫ সেপ্টেম্বর জাহাজটি জেটি পরিবর্তন করা হয়। এরপর আমদানিকৃত কাঠ নামিয়ে আজ ১২টার দিকে জেটি ছাড়ার কথা ছিল জাহাজটি। সকালে জাহাজে কাজ করার সময় পা পিছলে কর্ণফুলী নদীতে না পড়ে  জাহাজের ডেকে পড়ে যান। পড়ার পরই তিনি জ্ঞান হারান। এরপর তাকে অ্যাম্বুলেন্সে করে চট্টগ্রাম মেডিকেলে নেয়ার পরই ডাক্তাররা তাকে মৃত ঘোষণা করেন। এখন যাবতীয় প্রক্রিয়া শেষ করে তাকে তার দেশে পাঠানোর প্রক্রিয়া চলছে।

এসএএস/নচ

 

 

Loading...