chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পেঁয়াজের ঝাঁজ কমাতে ম্যাজিস্ট্রেটের অভিযান

নগরীতে পেঁয়াজের ঝাঁজ কমাতে অভিযান চালিয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসন। রবিবার(৬ সেপ্টেম্বর) দুপুর ১২ টা থেকে ৩ টা পর্যন্ত জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরিন আক্তার ও উমর ফারুক খাতুনগঞ্জ বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।এসময় বিভিন্ন অনিয়মের দায়ে ৭৭ হাজার টাকা জরিমান আাদায় করা হয়।

ক্রয় চালান না রেখে না রেখে নিজেদের মতো মূল্য বৃদ্ধি করায় মেসার্স বরকত ভান্ডারকে দশ হাজার টাকা,মেসার্স সেকান্দার এন্ড সন্সকে দশ হাজার টাকা, মোহাম্মদ জালাল উদ্দীনকে দশ হাজার টাকা, মেসার্স হাজী মহিউদ্দিন সওদাগরকে দশ হাজার টাকা, মোহাম্মাদীয়া বাণিজ্যালয়কে দশ হাজার টাকা, গ্রামীণ বাণিজ্যালয়কে ৫ হাজার টাকা, মেসার্স গোপাল বাণিজ্য ভান্ডার কে দশ হাজার টাকা, আরাফাত ট্রেডার্সকে ৫ হাজার টাকা, মেসার্স বাগদারিক কর্পোরেশনকে ৫ হাজার টাকা ও শাহাদাত ট্রেডার্সকে ২ হাজার টাকা অর্থদণ্ড করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন, গত কয়েকদিন ধরে দেখা যায় বাজারে পিয়াজের দাম বৃদ্ধি পেয়ে প্রতি কেজি পিয়াজে ২০ টাকার মতো বৃদ্ধি পেয়েছে।খা তুনগঞ্জ বাজারে পিয়াজের আড়তে সরেজমিনে দেখা যায় আড়তদাররা ব্যাবসায়ীক কাগজপত্র নিজেদের কাছে না রেখে আমদানিকারকের ফোন কলে দাম নির্ধারণ করে পিয়াজ বিক্রি করার ফলে অতিরিক্ত মুনাফা করতে কেজি প্রতি প্রায় ২০ টাকা লাভ করছে। তিনি আরো বলেন, আড়ত অনুযায়ী তাদের দামেও ভিন্নতা পরিলক্ষিত হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরিন আক্তার বলেন, হঠাৎ করে পাইকারি বাজারে পেয়াজের দাম বৃদ্ধির ফলে খুচরা বাজারে এর প্রভাব পড়ছে। এতে করে পেয়াজের বাজার অস্থিতিশীল হচ্ছে। আমরা পাইকারি ও খুচরা বাজারে যাতে পেয়াজের দাম বেশি না নিতে পারে এজন্যে নিয়মিত অভিযান।

এই বিভাগের আরও খবর