আজ প্রকাশিত হতে পারে আইপিএলের সূচি

খেলা ডেস্ক: আগামী ১৯ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতে শুরু হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) তেরোতম আসর। অর্থাৎ আইপিএল শুরু হতে আর বাকি মাত্র দুই সপ্তাহ। অন্যবার টুর্নামেন্ট শুরুর অনেক আগেই সূচি ঘোষণা হয়ে যায়। কিন্তু এবার এখনো সূচি প্রকাশ করতে পারেনি আইপিএল কর্তৃপক্ষ।

শুক্রবারই ঘোষণা হওয়ার কথা ছিল আইপিএলের সূচি। কিন্তু ওইদিন আইপিএলের সূচির অপেক্ষায় থেকেও হতাশ হয়ে হয়েছিল ক্রিকেটপ্রেমীদের। এমনকি টুইটারে ‘আইপিএল ফিক্শচার’ ট্রেন্ডিংও হয়ে গিয়েছিল; কিন্তু সূচি প্রকাশিত হয়নি। শনিবার পরিষ্কার হল ছবিটা। আইপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল জানালেন, ‘রোববারই পূর্ণাঙ্গ সূচি ঘোষণা করা হবে।’

কিন্তু করোনা সব কিছুই বদলে দিয়েছে। ভারত থেকে টুর্নামেন্ট সরে গেছে আরব আমিরাতে। কোভিড-১৯ বিধি মেনেই চলছে আয়োজন এবং প্রস্তুতি। এ কারণে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি আগেই জানিয়েছিলেন, এবার সূচি প্রকাশ করতে সময় নেওয়া হচ্ছে। ম্যাচের মধ্যে যাতে পর্যাপ্ত ব্যবধান রাখা যায়, সেটা দেখতে হবে।

এছাড়া উদ্বোধনী ম্যাচ মুম্বাই বনাম চেন্নাইয়ের মধ্যে হবে কিনা, তা নিয়েও তৈরি হয়েছে ধোঁয়াশা। কারণ চেন্নাই দলের দুই ক্রিকেটারসহ মোট ১৩ জন করোনা আক্রান্ত। সবমিলিয়েই তাই চূড়ান্ত সূচি ঘোষণা করতে সময় নিচ্ছিল আইপিএল গভর্নিং কাউন্সিল। তবে সেই প্রতীক্ষার অবসান ঘটতে চলেছে আজ।

সমর্থকদের মতো আইপিএলে অংশগ্রহণকারী ফ্র্যাঞ্চাইজিগুলোও অনেকদিন ধরেই সূচি প্রকাশ করার আর্জি জানিয়ে আসছিল। না হয় তারাও অনিশ্চয়তায় ভুগছে।

জানা গেছে, পরিকল্পনা অনুযায়ী রোহিত বনাম ধোনি দ্বৈরথ দিয়েই শুরু হবে এবারের আইপিএল। টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে ১০ নভেম্বর। ইতোমধ্যেই করোনা আতঙ্ক কাটিয়ে চেন্নাই নেমে পড়েছে অনুশীলনে। নেটে পুরোদমে ব্যাটিং করছেন আরসিবি ক্যাপ্টেন বিরাট কোহলিও।

এদিকে, কোভিড-১৯ এর সংক্রমণ থেকে সুরক্ষিত থাকতে অভিনব উদ্যোগ নিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। ক্রিকেটারদের জন্য তৈরি হয়েছে স্মার্ট রিং। যা প্রত্যেককে পরে থাকতে হবে। সেটাই স্বাস্থ্য সংক্রান্ত সমস্ত আপডেট দিতে থাকবে। যদিও সংক্রমণ থেকে ক্রিকেটারদের দূরে রাখতে সকলকে ব্লুটুথ-এনাবলড কনট্যাক্ট ট্রেসিং ডিভাইস দিয়েছে বিসিসিআই। যেখানে নিজেদের শরীর-স্বাস্থ্যের আপডেট দিতে হবে ক্রিকেটারদের।

এমআই/

এই বিভাগের আরও খবর
Loading...