চালু হলো প্রাইম ব্যাংকের ‘প্রাইমপে’

ডেস্ক নিউজ: অত্যাধুনিক অমনি ডিজিটাল প্ল্যাটফর্ম ‘প্রাইমপে’ চালু করেছে প্রাইম ব্যাংক। হোলসেল ব্যাংকিং গ্রাহকদের সুবিধার্থে এই প্ল্যাটফর্ম চালু করা হয়েছে।

‘প্রাইমপে’র মাধ্যমে গ্রাহকরা যেকোনো সময় যেকোনো জায়গা থেকে পেমেন্ট, এক অ্যাকাউন্ট থেকে অন্য অ্যাকাউন্টে ফান্ড স্থানান্তর এবং ওয়ার্কফ্লো ও রিপোর্ট তৈরি করতে পারবেন।

শনিবার (৫ সেপ্টেম্বর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘প্রাইমপে’ হলো অমনি ডিজিটাল প্ল্যাটফর্ম যার মাধ্যমে হোলসেল ব্যাংকিং গ্রাহকরা যেকোনো সময় যেকোনো স্থান থেকে নির্ভরযোগ্য ও সুরক্ষিত অ্যাপের মাধ্যমে হাইব্রিড অ্যাপ্রোচে স্মার্ট ডিভাইস থেকে ট্রানজেকশনের অ্যাকসেস, ব্যবস্থাপনা ও নিয়ন্ত্রণ করতে পারবেন।

এই ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে অনলাইন লোকাল পেমেন্ট যেমন- আরটিজিএস, বিইএফটিএন, প্রাইম ব্যাংকের আন্তঃঅ্যকাউন্টের মধ্যে ফান্ড ট্রান্সফার, স্ক্যানকৃত স্বাক্ষরযুক্ত করপোরেট চেক এবং পে অর্ডার ইস্যু করার মতো আধুনিক সুবিধা পাবেন।

প্রাইম ব্যাংকের গ্রাহকরা প্রাইমপে ব্যবহার করে তাদের আমদানিশুল্ক, ভ্যাট এবং আবগারিকরও পরিশোধ করতে পারবেন। প্রাইম ব্যাংকের পেরোল গ্রাহকরা এই চ্যানেলের সাহায্যে ব্যাংকের মধ্যে এবং অন্য কোনো ব্যাংকে তহবিল স্থানান্তর করতে পারবেন।

‘প্রাইমপে’তে টু ফ্যাক্টর অথেন্টিকেশন সমৃদ্ধ শক্তিশালী সুরক্ষা ব্যবস্থা আছে। শুধু অনুমোদিত ব্যবহারকারীরা যেকোনো জায়গা থেকে যেকোনো সময় সিকিউরিটি তথ্য প্রদানের মাধ্যমে সিস্টেমে অ্যাকসেস করতে পারবেন। এতে দৃঢ় ও সমৃদ্ধ এমআইএস ইঞ্জিন রয়েছে, যা ব্যাংকের গ্রাহকদের লেনদেন সম্পর্কিত সকল ধরনের রিপোর্ট ও প্রতিবেদন প্রদান করবে। যার ফলে গ্রাহকরা ব্যবসার গুরুত্বপূর্ণ অন্তর্নিহিত তথ্য পাবেন।

‘প্রাইমপে’ সম্পর্কে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী রাহেল আহমেদ বলেন, প্রাইমপে সুরক্ষিত ও স্বচ্ছন্দ ডিজিটাল লেনদেন পরিষেবার মাধ্যমে প্রতিযোগিতামূলক এবং দ্রুত-পরিবর্তনশীল ব্যবসায়িক পরিবেশের সঙ্গে তাল মিলিয়ে চলতে গ্রাহকদের সহায়তা করবে। এই সার্ভিস ব্যাংকের চলমান ডিজিটাল রূপান্তর যাত্রার একটি অংশ।

এমআই/

Loading...