চুয়েটকে আরো মর্যাদাপূর্ণ বিশ্ববিদ্যালয় হিসেবে গড়তে চাই : চুয়েট ভিসি

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেছেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং শিক্ষার্থীসহ সকলের আন্তরিক সহযোগিতা ও কাজের একাগ্রতার মাধ্যমে চুয়েট এগিয়ে যাচ্ছে। আগামিতেও যাতে সেই অগ্রাযাত্রা অব্যাহত থাকে সেজন্য সবাইকে একযোগে কাজ করতে হবে। আগামি চার বছরেও আপনাদের সার্বিক সহযোগিতা নিয়ে চুয়েটকে এগিয়ে নিতে চাই। অ্যাকাডেমিক শৃঙ্খলা, অ্যাকাডেমিক অ্যাক্সিলেন্স অর্জনের পাশাপাশি গবেষণা ও উদ্ভাবনি কর্মস্পৃহার মাধ্যমে চুয়েটকে আরো মর্যাদাপূর্ণ বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তুলতে চাই।

চুয়েটকে এগিয়ে নিতে পরবর্তী চার বছরের জন্য নতুন অর্গানোগ্রাম প্রণয়ন, গবেষণা ও উদ্ভাবনের প্রতি গুরুত্বারোপ, বিশ্বমানের ল্যাবরেটরি ও আধুনিক যন্ত্রপাতি ক্রয়, দেশের সর্বপ্রথম নির্মিত শেখ কামাল আইটি বিজনেস ইনকিউবেটর প্রকল্প পরিচালনা, নতুন ডিপিপি তৈরি, বিশ্ববিদ্যালয়কে ব্র্যান্ডিং সেল গঠন, কঠোরভাবে অ্যাকাডেমিক শৃঙ্খলা নিশ্চিতকরণ প্রভৃতি কর্মপরিকল্পনা গ্রহণ করে আগাতে চান বলে মতবিনিময় সভায় উল্লেখ করেন চুয়েট ভিসি।

বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) চুয়েটের টিএসসি মিলনায়তনে দ্বিতীয় মেয়াদে ভিসি হিসেবে নিয়োগ পাওয়ায় চুয়েট পরিবারের সদস্য শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন।

পৃথক তিন পর্বে সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সাথে, সকাল ১১ টায় কর্মকর্তাদের সাথে এবং বেলা ১২ টায় কর্মচারীদের সাথে এসব মতবিনিময় হয়।

এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা অংশগ্রহণ করেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন যন্ত্রকৌশল বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. সানাউল রাব্বী এবং সহকারী রেজিস্ট্রার (সমন্বয়) মোহাম্মদ ফজলুর রহমান।

এসএএস/

এই বিভাগের আরও খবর
Loading...