বাংলাদেশ নারী দলের সাবেক কোচ ক্যাপেল মারা গেছেন

ডেস্ক নিউজ : ব্রেন টিউমারের সঙ্গে লড়াই করছিলেন দুই বছর ধরে। সেই লড়াইয়ে হার মানলেন বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের সাবেক কোচ, ইংল্যান্ড ও নর্দাম্পটনশায়ারের সাবেক অলরাউন্ডার ডেভিড ক্যাপেল।

বুধবার এক বিবৃতিতে তার মৃত্যু সংবাদ নিশ্চিত করে ইংল্যান্ডের কাউন্টি দল নর্দাম্পটনশায়ার। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৩ বছর।

ক্যাপেল ২০১৬ সালের অক্টোবর থেকে ২০১৮ সালের মে পর্যন্ত বাংলাদেশ নারী ক্রিকেট দলের প্রধান কোচের দায়িত্ব পালন করেছেন। ২০১৩ সাল থেকে ইংল্যান্ড নারী দলের সহকারী কোচ হিসেবেও কাজ করেছেন তিনি।

১৯৮৭-১৯৯০ সাল পর্যন্ত ইংল্যান্ডের জার্সিতে ১৫টি টেস্ট ও ২৩টি ওয়ানডে খেলার অভিজ্ঞতাসম্পন্ন এই সাবেক অলরাউন্ডারের ২০১৮ সালে ব্রেইন টিউমার ধরা পড়ে। এরপর থেকে চিকিৎসাধীন ছিলেন তিনি। বুধবার নিজের বাসভবনেই মৃত্যু হয় তার।

ক্যাপেল দীর্ঘ সময় কাউন্টি ক্রিকেট খেলেছেন নর্দাম্পটনশায়ারের হয়ে। ১৯৮১-১৯৯৮ সাল পর্যন্ত দলটির জার্সিতে ২৭০টি প্রথম শ্রেণির ক্রিকেট ম্যাচ খেলা ক্যাপেল কাউন্টির ৭০ বছর ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে ইংল্যান্ড জাতীয় দলে সুযোগ পেয়েছিলেন।

১৯৮৭ সালের জুলাইয়ে পাকিস্তানের বিপক্ষে টেস্ট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় তার। এর তিন মাস পর ওয়ানডে অভিষেক হয়। ওই বছরই করাচিতে অপরাজিত ৯৮ রানের ইনিংসটি তার ক্যারিয়ার সেরা হয়ে আছে।

ক্যাপেলের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

 

এসএএস/

 

 

Loading...