মেসিকে ছাড়তে মাত্র ১০০ মিলিয়ন ইউরো চায় বার্সা!

খেলা ডেস্ক: বার্সেলোনা ছাড়তে চান মেসি। এটা এখন সবারই জানা। এ নিয়ে গতকাল বুধবার বার্সা সভাপতি হোসে মারিয়া বার্তেম্যুর সঙ্গে বৈঠক করেছেন মেসির বাবা এবং তার এজেন্ট হোর্হে মেসি।

এরই মধ্যে ইউরোপ এবং লাতিন আমেরিকার অনেক প্রভাবশালী পত্রিকা রিপোর্ট করেছে, মেসির বিষয়ে ওই বৈঠকে কোনো সিদ্ধান্তই হয়নি। বরং, পরিস্থিতি যা, তাতে মেসিকে বার্সায়ই থাকতে হবে হয়তো।

কিন্তু সবার চেয়ে ভিন্ন রিপোর্ট প্রকাশ করেছে ব্রিটেনের প্রভাবশালী পত্রিকা দ্য টেলিগ্রাফ। তারা লিখেছে, মেসির বিষয়ে একটা প্রাথমিক ঐকমত্যে পৌঁছেছে বার্সা এবং তার বাবা ও এজেন্ট। সেটা হচ্ছে, ৭০০ মিলিয়ন রিলিজ ক্লজের যে বিষয়টি নিয়ে বিরোধ, তাতে বিশাল কাট-ছাঁট করেছে বার্সেলোনা।

অর্থ্যাৎ, মেসিকে খুব সহজেই বার্সা ছাড়ার সুযোগ দিয়ে দিলো ক্লাবটির কর্মকর্তারা। ৭০০ মিলিয়ন ইউরো থেকে কাট-ছাঁট করে সেটাকে মাত্র ১০০ মিলিয়ন ইউরোয় নামিয়ে এনেছে বার্সা। অর্থ্যাৎ, মাত্র ১০০ মিলিয়ন ইউরোয় বার্সা ছেড়ে যেতে পারবেন মেসি।

দ্য টেলিগ্রাফ বার্সেলোনা এবং মেসির বাবার মধ্যে যে বৈঠক হয়েছে, সেখানকার এক বিশ্বস্ত সূত্রের বরাত দিয়ে এই খবর পরিবেশন করছে।

বুধবার আর্জেন্টিনার রোজারিও থেকে বার্সেলোনায় এসে নামার পর মিডিয়ার মুখোমুখি হয়ে মেসির বাবা হোসে মেসি বলেছিলেন, ‘মেসির পক্ষে বার্সায় থাকা এখন কঠিন হয়ে পড়েছে।’ প্রায় ২ ঘণ্টার বৈঠকে নানা বিষয়ে আলোচনার পর শেষ পর্যন্ত মেসিকে ১০০ মিলিয়ন ইউরোয় ছাড়তে রাজি হয়েছে বার্সা। এখন যে কোনো মুহূর্তে এই ট্রান্সফার ফি’র বিনিময়ে বার্সা ছাড়তে পারবেন ৩৩ বছর বয়সী এই ফুটবলার।

দুই বছর আগে রিয়াল মাদ্রিদ ছেড়ে ঠিক একই ট্রান্সফার ফিতে জুভেন্টাসে যোগ দিয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। লিওনেল মেসির ক্ষেত্রে ঠিক একই ট্রান্সফার ফি আরোপ করতে চাচ্ছে বার্সা। যাতে করে, করোনাকালীন সময়ে যে ধাক্কার সম্মুখীন হয়েছিল তারা, সেটা কাটিয়ে উঠতে পারে।

যদিও শুরু থেকে বার্সেলোনা বলে আসছিল, তারা মেসিকে কোনোভাবেই বিক্রি করবে না। বরং, তারা নাকি মেসিকে কেন্দ্র করেই আগামী এক বছরের ফুটবল প্রজেক্ট তৈরি করে নিয়েছে।

এমআই/

Loading...