চট্টগ্রামে করোনায় আক্রান্ত ১০৭ এবং সুস্থ ১৩৭ জন

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামে করোনা ভাইরাসে আক্রান্তের চেয়ে সুস্থতার হার বেশি। গত ২৪ ঘণ্টায় ১, ১৮৮ জনের নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন ১০৭ জন। এর মধ্যে ৭৭ জন মহানগরের ও ৩০ জন উপজেলার বাসিন্দা।

এ নিয়ে চট্টগ্রামে ১৭ হাজার ২৯৯ জনের মধ্যে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এর মধ্যে ১২ হাজার ৩৩৮ জন মহানগরের ও ৪ হাজার ৯৬১ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামের উপজেলা পর্যায়ে করোনায় একজনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২৭৩ জন। এর মধ্যে ১৮৯ জন মহানগরের ও ৮৪ জন উপজেলার বাসিন্দা।

একই সময়ে ১৩৭ জন করোনা রোগী সুস্থ হয়েছেন। এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন মোট ১২ হাজার ৯৫০ জন।

বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি তথ্যটি নিশ্চিত করে বলেন, ফৌজদারহাটের বিআইটিআইডি ল্যাবে ৫৩২ জনের নমুনা পরীক্ষা করে মহানগরের ১৮ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২৪০ জনের নমুনা পরীক্ষা করে মহানগরের ১৮ ও উপজেলার ৯ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১১২ জনের নমুনা পরীক্ষা করে মহানগরের ১৬ জনের ও উপজেলার ১৬ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।

চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয়ে ১৬৭ জনের নমুনার মধ্যে মহানগরের ১০ ও উপজেলার ৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

এদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৮ জনের নমুনা পরীক্ষা করে ১ জনের মধ্যে করোনার জীবাণু পাওয়া গেছে।

অন্যদিকে বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৭২ জনের নমুনা পরীক্ষা করে মহানগরের ৯ ও উপজেলার ১ জনের মধ্যে করোনা পাওয়া গেছে।

বেসরকারি শেভরণ ক্লিনিক্যাল ল্যাবে ৫৭ জনের নমুনা পরীক্ষায় মহানগরের ৬ জনের করোনা মিলেছে।

এসএএস/এমআই

Loading...