আইপিএল খেলছে না লাসিথ মালিঙ্গা,মিস করবে মুম্বাই ইন্ডিয়ান্স

খেলাধুলার খবর : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আসন্ন ১৩তম আসর থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন শ্রীলঙ্কান পেসার লাসিথ মালিঙ্গা।

ব্যক্তিগত কারণে আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আসর থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন আইপিএলের সর্বোচ্চ উইকেট শিকারি এই পেসার।

ফলে মুম্বই ইন্ডিয়ান্সের ফাস্ট বোলারের তালিকায় বোলিং আক্রমণের গুরুত্বপূর্ণ এ অস্ত্রকে পাচ্ছে না। তবে তার পরিবর্তে অস্ট্রেলিয়ান পেসার জেমস প্যাটিনসনকে দলে ভিড়িয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স।

বুধবার মুম্বাই ইন্ডিয়ান্সের মালিক আকাশ আম্বানি বলেছেন, লাসিথ মালিঙ্গা একজন কিংবদন্তি ক্রিকেটার। আমরা এই মৌসুমে তার ক্রিকেট দক্ষতা খুব মিস করব। মালিঙ্গা এ সময়ে তার পরিবারের সঙ্গে শ্রীলঙ্কায় থাকার প্রয়োজনীয়তা অনুভব করছেন।

কিছুদিন আগে নিজের বাবার অসুস্থতার কারণে আইপিএলের প্রথম কয়েকটি ম্যাচ মিস করবেন মালিঙ্গা বলে জানা গিয়েছিল। অসুস্থ বাবার পাশে থাকার জন্য দেশ না ছাড়ার সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। তবে টুর্নামেন্টের শেষের দিকে মুম্বাই শিবিরে যোগ দেয়ার কথা ছিল মালিঙ্গার। কিন্তু এবার পুরোপুরি সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলেন তিনি।

২০০৯ সালে আইপিএলের দ্বিতীয় আসরে অভিষেক হয় লাসিথ মালিঙ্গার। মুম্বইয়ের জার্সিতে একাধিক নজির রয়েছে মালিঙ্গার। গত বছর রোহিত শর্মার দলকে ফাইনালে চ্যাম্পিয়ন করার অন্যতম কারিগর ছিলেন তিনি।

ধোনির চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে শেষ ওভারে বল করে দলকে জিতিয়ে ছিলেন মালিঙ্গা। মুম্বই ইন্ডিয়ান্সকে রেকর্ড চতুর্থবার আইপিএল শিরোপা জেতাতে সাহায্য করেন তিনি।

২০১৮ সালে বোলিং পরামর্শক হিসেবে দলটি নিয়োগ দেয় তাঁকে। গত বছর ২ কোটি রুপিতে তাঁকে ক্রিকেটার হিসেবে পুনরায় দলে ভেড়ায় মুম্বাই।

মোট ১২২টি আইপিএল ম্যাচে ১৭০টি উইকেট নিয়েছেন মালিঙ্গা। যা টুর্নামেন্টটির ইতিহাসে সর্বোচ্চ। ৬ বার চারটি এবং একবার ৫ উইকেট শিকার করে। আইপিএলে তাঁর সেরা বোলিং ১৩ রানের বিনিময়ে ৫ উইকেট।

চখ/রাজীব

এই বিভাগের আরও খবর
Loading...