সার্বিক পরিষেবা প্রদানে ইডিইউর অফিস চালু

নিজস্ব প্রতিবেদক : করোনা কালীন নিষেধাজ্ঞায় ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির (ইডিইউ) পাঠদান থেকে শুরু করে পরিষেবা প্রদান, যাবতীয় কার্যক্রম অনলাইনেই পরিচালিত হচ্ছে সাধারণ ছুটির প্রথম দিন থেকেই। এমনকি ভর্তি কার্যক্রমও।

তবে আজ মঙ্গলবার (১ সেপ্টেম্বর) থেকে সংশ্লিষ্ট সকলের সুবিধার্থে পুরোদমে অফিস কার্যক্রম শুরু হয়েছে ইডিইউতে।

একইসাথে অনলাইনের প্রতিটি ক্লাসও লাইভ ব্রডকাস্টিংয়ের মাধ্যমে সরাসরি নেয়া হচ্ছে ক্যাম্পাস থেকেই। এর আগে ঈদুল আজহার পর থেকে পালাক্রমে আধাবেলা অফিস করেছেন ইডিইউ অ্যাডমিনস্ট্রেশনের সদস্যরা।

করোনার সংক্রমণ প্রতিরোধে পরিপূর্ণ স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে খোলা হয়েছে ক্যাম্পাস। শিক্ষার্থী ও অভিভাবকসহ ভর্তিচ্ছুদের বিশ্ববিদ্যালয়ের সার্বিক পরিষেবা প্রদানের লক্ষ্যে এ উদ্যোগ নেয়া হয়েছে। এছাড়া শিক্ষার্থীদের স্বাভাবিক সময়ের স্মৃতি রোমন্থনের জন্য ক্যাম্পাসে আসার সুবর্ণ সুযোগ দিচ্ছে কর্তৃপক্ষ। সেক্ষেত্রে অনলাইনে আবেদন করতে হবে আগ্রহীদের।

ইডিইউর প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান বলেন, ইডিইউর সবুজ ক্যাম্পাসে ধীরে ধীরে প্রাণ ফিরিয়ে আনতে সচেষ্ট আমরা। অফিস কার্যক্রম ও ক্লাসগুলো রুটিন অনুসারে ক্যাম্পাসের নির্দিষ্ট ক্লাসরুম থেকে ভার্চুয়াল ক্লাসরুমে সরাসরি সম্প্রচারিত হচ্ছে। সরকারি নির্দেশনা মোতাবেক প্রত্যেকের সুরক্ষার সার্বিক আয়োজন আমরা করেছি। অচিরেই যাতে শিক্ষার্থীদের ফিরিয়ে আনার মতো পরিবেশ তৈরি হয়, সে লক্ষ্যে কাজ করছি আমরা।

এছাড়া, ইডিইউর ফল ২০২০ সেমিস্টারে স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে সকল বিষয়ে ভর্তি কার্যক্রম চলছে। ভর্তির সুবিধার্থে শুরু থেকেই অনলাইনে পৃথক প্লাটফর্ম গড়ে তোলা হয়, যা এখনো চলমান আছে। পাশাপাশি ক্যাম্পাসে অফিস চলাকালীন সময়ে অ্যাডমিশন ডেস্ক ও ফি জমা দেয়ার জন্য হিসাবরক্ষণ বিভাগও চালু থাকছে। ফলে ব্যাংক বা অনলাইন পেমেন্ট-পোর্টাল ব্যবহারে অনাগ্রহীগণ ক্যাম্পাসে এসে যাবতীয় ফি প্রদান করতে পারবে।

ইডিইউতে স্নাতক পর্যায়ে বিবিএ, ইংরেজি, অর্থনীতি, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রনিক ও ইলেক্ট্রিকাল ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রিকাল ও টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং প্রোগ্রামে ভর্তি চলছে। এছাড়া স্নাতকোত্তর পর্যায়ে এমবিএ, এমএ ইন ইংলিশ, মাস্টার অব পাবলিক পলিসি এন্ড লিডারশিপ, এমএসসি ইন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ে ভর্তি হতে পারবেন গ্র্যাজুয়েটরা। ক্যাম্পাসের অ্যাডমিশন ডেস্ক ছাড়াও ইডিইউর অফিসিয়াল ওয়েবসাইট www.eastdelta.edu.bd বা ফেসবুক পেইজে দেয়া লিংকে গিয়ে ফরম পূরণ করে আবেদনের এ সুযোগ থাকছে। সব ধরনের তথ্যের জন্য ফোন করা যাবে ০১৩১১-১০৪৫৩১, ০১৩১১-১০৪৫৩২, ০১৩১১-১০৪৫৩৪, ০১৩১১-১০৪৫৩৭ নম্বরে।

এসএএস/

এই বিভাগের আরও খবর
Loading...