বিজ্ঞাপন ছাড়াই , দেখি ইউটিউব ভিডিও

ডেস্ক নিউজঃ ইউটিউবে দুই তিন মিনিটের ভিডিও দেখতেও এসে যাই নানা অপ্রত্যাশিত বিজ্ঞাপন। কিছু কিছু বিজ্ঞাপন তো আবার বাধ্যতামূলক দেখতেই হয়। বিনোদন উপভোগ করতে গিয়ে ব্যবহারকারীরা অনেকটা বিড়ম্বনারই শিকার হচ্ছেন। এতদিন এ ঝামেলায় পড়েছেন। তবে আর নয়, আসুন জেনে নিই- বিজ্ঞাপন ছাড়াই কিভাবে ইউটিউব দেখতে হয়

যা করতে হবে

বিভিন্ন ব্রাউজারগুলোতে বিনা বিজ্ঞাপনে ওয়েবসাইট দেখার ফিচারে যোগ করে দেয়া হচ্ছে। অর্থাৎ ব্রাউজার থেকে কেউ কোনো সাইটে ঢুকলে সেখানে অ্যাডসেন্সের মতো কোনো থার্ড পার্টির বিজ্ঞাপন প্রদর্শিত হবে না।

তাছাড়া ব্রাউজার সেটিংস অপশন থেকেও বিজ্ঞাপনগুলোকে ব্লক করে রাখা যায়। তবে এর চেয়ে আরো বেশি সহজ ইউটিউব ভিডিওর বিজ্ঞাপন বন্ধ রাখা। রেডিটে একজন বিশেষজ্ঞ ইউটিউবে বিজ্ঞাপনবিহীন ভিডিও দেখা নিয়ে পোস্ট করতেই কয়েকটি টেক সাইটে খবরটি গুরুত্বের সঙ্গে প্রকাশ করে।

ওই বিশেষজ্ঞের দাবি, ব্রাউজারের ইনকগনিটো মোডে গিয়ে ইউটিউব দেখলে এ সুবিধা পাওয়া যাবে। তবে এর জন্য ইউটিউব ভিডিও লিঙ্কের ডটকমের পরে ও স্ল্যাশের (/) আগে একটি বাড়তি ডট (.) বসাতে হবে। অর্থাৎ ইউটিউব ভিডিওর লিঙ্ক যদি youtube.com/xyz হয় তাহলে ব্রাউজারে ডটকমের পর এভাবে (youtube.com./xyz) একটি অতিরিক্ত ডট দিতে হবে।

আর কেউ যদি প্রচলিত উপায়ে বিজ্ঞাপন ছাড়া ইউটিউব ভিডিও দেখতে চান, তাহলে ইউটিউব প্রিমিয়াম সাবস্ক্রাইব করতে হবে।

এই বিভাগের আরও খবর
Loading...