বোয়ালখালীতে এমপি মোস্তাফিজের পদ বাতিলসহ আ. লীগ থেকে বহিস্কারের দাবী মুক্তিযোদ্ধাদের

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে শান্তিপূর্ণ মানববন্ধনে বাশঁখালীর এমপি মোস্তাফিজুর রহমানের নির্দেশে সন্ত্রাসী বাহিনী কর্তৃক মুক্তিযোদ্ধা, সাংবাদিক ও মুক্তিযোদ্ধাদের সন্তাদের উপর হামলার প্রতিবাদে ও হামলাকারীদের আইনে আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি ও বাঁশখালীর এমপি মোস্তাফিজুর রহমানের অপসারণের দাবীতে মানব বন্ধন শেষে স্থানিয় ইউএনও’র মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন।

সোমবার (৩১ আগস্ট) সকালে বোয়ালখালী উপজেলা পরিষদ চত্বরে বোয়ালখালী উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ও সন্তান কমান্ডের উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মানববন্ধনে বক্তারা কথিত এমপি মোস্তাফিজুর রহমানের সংসদ সদস্য পদ বাতিল ও তার সন্ত্রাসী বাহিনীকে গ্রেপ্তার করে দৃষ্টান্ত শাস্তির দাবী জানান। আর তা না হলে, সারা বাংলাদেশে মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার সন্তান সকলকে সাথে নিয়ে কঠোর আন্দোলন দিতে প্রস্তুত রয়েছে।

বোয়ালখালীতে এমপি মোস্তাফিজের পদ বাতিলসহ আ. লীগ থেকে বহিস্কারের দাবী মুক্তিযোদ্ধাদের

শোকের মাসে চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে শান্তিপূর্ণ মানববন্ধনে ন্যাক্কারজনক ঘটনার মূল নায়ক সংসদ সদস্য মোস্তাফিজুর রহমানসহ এ ঘটনার সঙ্গে জড়িতদের অবিলম্বে বিচারের আওতায় আনার জন্য জোর দাবী জানাচ্ছি। যতদিন পর্যন্ত এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি না দেয়া হবে, আমরা মানববন্ধনসহ শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাবো। আমাদের বিশ্বাস মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর তনয়া এ ঘটনায় জড়িতদের সঠিকভাবে বিচারের ব্যবস্থা করবেন।

বোয়ালখালী উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. হারুন মিয়ার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ডার মোজাফ্ফর আহমদ। বিশেষ অতিথি ছিলেন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম দক্ষিণ জেলা ইউনিটের সহকারি কমান্ডার আবদুর রাজ্জাক, আন্তর্জাতিক যুদ্ধাপরাধী ট্রাইব্যুনালের অন্যতম স্বাক্ষী মুক্তিযোদ্ধা কাজি নুরুল আবছার, সাবেক মন্ত্রী জহুর আহমদ চৌধুরীর সন্তান শরফুদ্দিন আহমদ চৌধুরী, মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কেন্দ্রীয় কমিটির সদস্য মো. সরওয়ার আলম চৌধুরী সনি, মুক্তিযোদ্ধা সংসদ জেলা কমিটির সদস্য সচিব কামরুল হুদা পাভেল, বীর মুক্তিযোদ্ধা আহমদ হোসাইন, মো. আলতাফ হোসেন, বন গোপাল দাশ, শরৎ চন্দ্র বড়–য়া, হামিদুল হক সিকদার, আবুল বশর ফারুকী, বাঁশখালী উপজেলার আহবায়ক ফয়সাল জামিল চৌধুরী প্রমূখ।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যার প্রথম প্রতিবাদকারী মৌলভী সৈয়দের বড় ভাই বীর মুক্তিযোদ্ধা ডা. আলী আশরাফকে মৃত্যুর পর রাষ্ট্রীয় সম্মাননা না জানিয়ে মহান মুক্তিযুদ্ধ ও বীর মুক্তিযোদ্ধা নিয়ে বাঁশখালীর এমপি মোস্তাফিজুর রহমান রীতিমতো কটূক্তি করে আসছেন বলে মানববন্ধনে বক্তারা বলেন। মানববন্ধন ও সমাবেশ শেষে নেতৃবৃন্দ পরে স্থানীয় ইউএনও’র মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করেন।
এসএএস/

এই বিভাগের আরও খবর
Loading...