chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বঞ্চনা থেকেই প্রতিরোধের শক্তি পেয়েছে বঙ্গবন্ধু: নাছির

নিজস্ব প্রতিবেদকঃ বঙ্গবন্ধু বঞ্চনা থেকেই প্রতিরোধের শক্তি পেয়েছেন বলে মন্তব্য করেছেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। সোমবার (৩১ আগস্ট) চট্টগ্রাম ওয়াসা শ্রমিক কর্মচারী ইউনিয়ন র্কতৃক আয়োজিত ওয়াসা সম্মেলন কক্ষে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

আ জ ম নাছির উদ্দীন বলেন, বর্বর পাকিস্তানি শাসক গোষ্ঠী দীর্ঘ ২৪টি বছরের শাসনামলে বাঙালির শৌর্য,সম্পদ,ঐতিহ্য,ইতিহাস ধংসের খেলায় মেতে উঠেছিল। এই অন্যায়,অনিয়মের বিরুদ্ধে আন্দোলন-সংগ্রামে নেতৃত্ব দেয়ার কারণে ২৪ বছরের মধ্যে ১৪ বছরই পাকিস্তানিরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে কারান্তরীণ করে রেখেছিল। সেদিন সাড়ে সাত কোটি বাঙালির মুখে হাসি ফোটাতে, পৃথিবীর মানচিত্রে একটি নতুন দেশের জন্ম দিতে গিয়ে বঙ্গবন্ধুকে বিসর্জন দিতে হয়েছে নিজের পরিবার-পরিজন,সুখ-স্বাচ্ছন্দ্য সবকিছু। তবুও তিনি পিছু হটেন নি।

পাকিস্তানির আঘাত,শোষণ,নিপীড়নকে এগিয়ে চলার অদম্য উৎসাহ হিসেবে নিয়েছিলেন এই মহামানব। বঞ্চনা থেকেই প্রতিরোধের শক্তি সঞ্চার করেছিলেন মুজিব। বীর বাঙালিকে সাথে নিয়ে তিনি তার কাঙ্খিত লক্ষ্য অর্জনে এগিয়ে গেছেন।

চট্টগ্রাম ওয়াসা শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি মো. এনায়েত উল্লাহর সভাপতিত্ব ও যুগ্ম সম্পাদক মো. শাহজাহানের সঞ্চালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগ ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক একেএম ফজলুল্লাহ, কেন্দ্রীয় শ্রমিক লীগ সহসভাপতি শফর আলী, চট্টগ্রাম ওয়াসা শ্রমিক কর্মচারী ইউনিয়ন সাধারণ সম্পাদক মো. তাজুল ইসলাম, সহসভাপতি মুন্সী মিয়া আজাদ,মীর লোকমান,সহসম্পাদক খোরশেদ আলম,সাংগঠনিক সম্পাদক নাছির,রুহুল আমিন, সদস্য ফজল কাদের,এ হাসান,রেজোয়ান হোসেন দুলাল,এসকান্দর মিয়া,মহরম আলী,নাছির উদ্দীন,কামরুল হাসান,মো.ইউনুস বক্তব্য রাখেন।

কামরুল/চখ

এই বিভাগের আরও খবর
Loading...