টি-টোয়েন্টিতে দ্রুততম দেড় হাজার রানের মালিক বাবর

খেলা ডেস্ক: টি-টোয়েন্টিতে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির দুটি রেকর্ড নিজের করে নিয়েছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম।

রোববার ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ শুরুর আগে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১৫০০ রানের মাইলফলকে পৌঁছতে বাবরের প্রয়োজন ছিল ২৯ রান। তিনি করেছেন আরও ২৭ রান বেশি। যার সুবাদে এখন টি-টোয়েন্টিতে দ্রুততম দেড় হাজার রানের মালিক এখন তিনি।

এ রেকর্ডে বাবরের সঙ্গে রয়েছেন অ্যারন ফিঞ্চ এবং বিরাট কোহলি। উল্লেখ্য, টি-টোয়েন্টিতে দ্রুততম ৫০০ এবং ১০০০ রানের রেকর্ডও বাবরের দখলে।

এটি ছাড়াও টি-টোয়েন্টিতে সর্বোচ্চ গড়ের রেকর্ডে কোহলিকে দুই নম্বরে নামিয়ে দিয়েছেন বাবর। ক্রিকেটের ক্ষুদ্রতম এই ফরম্যাটে অন্তত ৫০০ রান করা ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ গড় এখন বাবরের। ৪০ ম্যাচে ৫০.৯০ গড়ে ১৫২৭ রান রয়েছে তার নামের পাশে। এতদিন ধরে ৫০.৮০ গড়ে ২৭৯৪ রান করে রেকর্ডটি নিজের করে রেখেছিলেন কোহলি।

বাবরের জোড়া রেকর্ডের দিনে বিশ্বের নবম ব্যাটসম্যান হিসেবে দুই হাজার রানের মাইলফলকে প্রবেশ করেছেন মোহাম্মদ হাফিজ। ইংলিশ বোলারদের তুলোধুনো করে মাত্র ৩৬ বলে ৬৯ রান করেছেন হাফিজ। বর্তমানে ৯৩ ম্যাচে ২০৬১ রান তার নামের পাশে।

হাফিজের আগে টি-টোয়েন্টিতে দুই হাজার রান করা অন্য ব্যাটসম্যানরা হলেন বিরাট কোহলি (২৭৯৪), রোহিত শর্মা (২৭৭৩), মার্টিন গাপটিল (২৫৩৬), শোয়েব মালিক (২৩৩৫), ইয়ন মরগ্যান (২২১৮), ডেভিড ওয়ার্নার (২২০৭), ব্রেন্ডন ম্যাককালাম (২১৪০) এবং পল স্টার্লিং (২১২৪)।

এমআই/

এই বিভাগের আরও খবর
Loading...