লিভারপুলকে হারিয়ে ১৬তম কমিউনিটি শিল্ড শিরোপা জিতলো আর্সেনাল

ক্রীড়া ডেস্ক : কমিউনিটি শিল্ডের ফাইনালে টাইব্রেকারে ইপিএল চ্যাম্পিয়ন লিভারপুলকে ৫-৪ গোলে হারিয়ে শিরোপা জিতেছে আর্সেনাল। নির্ধারিত নব্বই মিনিটে স্কোরলাইন ১-১ গোলে ড্র থাকায় ম্যাচ গড়ায় টাইব্রেকারে।

খেলোয়াড় হিসেবে ক্যারিয়ারের শেষ অংশটা যে ক্লাবের জার্সিতে খেলেছেন, ম্যানেজার হিসেবে সেই আর্সেনালের দায়িত্ব নেয়ার এক বছরেরও কম সময়ের মধ্যে আরো একটা শিরোপা এনে দিলেন মিকেল আর্তেতা। এফএ কাপের পর এবার গানাররা জিতলো কমিউনিটি শিল্ড ট্রফি।

গার্দিওলার সহকারী হিসেবে ম্যানসিটিতে কাজ করা আর্তেতা ট্যাকটিকস নির্ধারণের অনেক ক্ষেত্রেই সাবেক বসকে অনুসরণ করেন। তাই পরের সিজনে প্রিমিয়ার লিগেও স্প্যানিশ এই কোচের অধীনে থাকা দলটা নিয়ে স্বপ্ন দেখছে গানার সমর্থকরা। আর সেই পালে ভালোভাবেই হাওয়া দিচ্ছে এই কমিউনিটি শিল্ড ট্রফি।

ইপিএলের দাপুটে চ্যাম্পিয়ন লিভারপুলের বিপক্ষে ওয়েম্বলি স্টেডিয়ামের ফাইনালে প্রথম থেকে চাপে ফেলে আর্সেনাল। মৌসুম জুড়ে প্রিমিয়ার লিগে তেমন সুবিধা করতে না পারা গানার্স কমিউনিটি শিল্ডের ফাইনালে লিড নেয় ১২ মিনিটেই। বুকাও সাকার ক্রস থেকে বল জালে ফেলেন আবেমেয়াং।

পালটা আক্রমণে কয়েকটা ভালো সুযোগ তৈরি হলেও সেগুলো থেকে গোল আদায় করে নিতে পারেনি ফিরমিনো, সাদিও মানে, মোহামেদ সালায় সাজানো লিভারপুলের অ্যাটাকিং লাইন।

অলরেডস অবশ্য শেষ পর্যন্ত সমতায় ফিরেছে, ম্যাচের ৭৩ মিনিটে। উইলিয়ামসের বদলি হিসেবে নামা লিভারপুল মিডফিল্ডের জাপানি রিক্রুট তাকুমি মিনামিনো নাম তোলে স্কোরশিটে। টাইব্রেকারে লিভারপুলের রিয়ান ব্রিউস্টারের শট মিস হওয়ায় শিরোপা জিতে নেয় আর্সেনাল।
এসএএস/

এই বিভাগের আরও খবর
Loading...