রাঙ্গুনিয়ায় প্রতিবন্ধী জাফর হত্যার বিচার দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

নিজস্ব প্রতিবেদক : রাঙ্গুনিয়ায় দুর্বৃত্তের ধারালো অস্ত্রের আঘাতে খুন হওয়া প্রতিবন্ধী মো. জাফর (৩৫) খুনের বিচার দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৯ আগস্ট) বিকালে উপজেলার দক্ষিণ রাজানগর ইউনিয়নের রাজারহাট বাজারের পাশে এই মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশ থেকে খুন হওয়া প্রতিবন্ধী মো. জাফরের খুনীদের দ্রুত চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানানো হয়। অন্যথায় আরও বৃহত্তর আন্দোলনের কর্মসূচি দেওয়া হবে বলে আন্দোলনকারীরা জানিয়েছেন।

বৃহত্তর রাজাভুবন এলাকার সর্বস্তরের জনসাধারণের আয়োজনে অনুষ্ঠিত মানববন্ধন শেষে বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন দক্ষিণ রাজানগর ইউনিয়নের ২নম্বর ওয়ার্ড ইউপি সদস্য মো. ইউসুফ।

উপজেলা কৃষকলীগ সভাপতি আবদুল মান্নানের সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন দক্ষিণ রাজানগর ইউপি চেয়ারম্যান আহাম্মদ ছৈয়দ তালুকদার।
বক্তব্য দেন ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আবদুর রহমান, সাধারণ সম্পাদক জামাল উদ্দিন, উপজেলা কৃষকলীগ সাধারণ সম্পাদক আইয়ুব রানা, স্থানীয় ইউপি সদস্য আবদুস সালাম, আবদুল কাদের, মো. ইউসুফ উদ্দিন, সাবেক ইউপি সদস্য আবদুল মাবুদ তালুকদার, ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি জিকু শীল প্রমুখ।

মানববন্ধনে অংশ নিয়ে জাফর হত্যার বিচার চেয়েছেন নিহতের মা মমতাজ বেগম, স্ত্রী দিলুয়ারা বেগম ও তার ১২ ও ১০ বছর বয়সী তৃতীয় ও চতুর্থ শ্রেণীতে পড়–য়া শাহেদ ও সাদিয়া নামে দুই সন্তান। এছাড়া মানববন্ধনে ওই এলাকার দুই শতাধিক নারী-পুরুষ অংশ নিয়েছেন।

উল্লেখ্য গত ২০ আগষ্ট রাতে উপজেলার দক্ষিণ রাজানগর ইউনিয়নের দক্ষিণ খন্ডলিয়া পাড়া এলাকায় মো. জাফর (৩৫) নামে এক প্রতিবন্ধী চায়ের দোকানদারকে ঘাড়ে ধারালো অস্ত্র ঢুকিয়ে খুন করা হয়। এরপরের দিন নিহত জাফরের বাবা মো. নুরুচ্ছফা বাদী হয়ে কয়েকজনকে আসামী করে রাঙ্গুনিয়া থানায় মামলা করেন। তবে এই হত্যাকান্ডে কারা জড়িত থাকতে পারে, কি কারনে হত্যা করা হয়েছে এখনো পর্যন্ত কোনো কিছুই উদ্ঘাটিত হয়নি।
এসএএস/

এই বিভাগের আরও খবর
Loading...