বৃষ্টিতে পরিত্যক্ত ইংল্যান্ড-পাকিস্তান প্রথম টি-টোয়েন্টি

খেলা ডেস্ক: ইংল্যান্ড-পাকিস্তান সিরিজে বৃষ্টির হানা থামছেই না। বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছে দুই দলের তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি।

গত রাতে ওল্ড ট্রাফোর্ডে টস জিতে পাকিস্তান ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয়ায় প্রথমে ব্যাট করতে নামে ইংল্যান্ড। তবে ম্যাচের ১৬.১ ওভারে বৃষ্টি হানা দেয়। এরপর আর খেলা শুরু করা যায়নি। শেষ পর্যন্ত ম্যাচটি পরিত্যাক্ত ঘোষণা করা হয়।

বৃষ্টি শুরুর আগে ইংল্যান্ড ৬ উইকেট হারিয়ে ১৩১ রান তুলতে সক্ষম হয়। এর মধ্যে ঝলক দেখিয়েছেন টম ব্যান্টন। তিনি শাদাব খানের লেগস্পিনে ক্যাচ দেওয়ার আগে ৪১ বল খেলে চার চার ও পাঁচ ছক্কায় ৭১ রান করেন। এর মধ্য দিয়ে ২১ বছর বয়সী এই ওপেনার সবচেয়ে কম বয়সী ইংলিশ ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টিতে হাফ সেঞ্চুরি করার কৃতিত্ব দেখান।

এর আগে দলের তিন রানে ওপেনার জনি বেয়ারস্টোকে ২ রানে নিজের বোলিংয়েই তালুবন্দি করেন বাঁহাতি স্পিনার ইমাদ ওয়াসিম। দ্বিতীয় উইকেটে ৭১ রানের জুটি গড়ে রান আউট হয়ে যান ডেভিড মালান (২৩)। দ্বিতীয় সর্বোচ্চ ২৩ বলে ২ চারে ২৩ রান করেন দাওয়িদ মালান। ১০ বলে ১ চার ও ১ ছক্কায় ১৪ রান করেন মরগান। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেনি।

অবশ্য ১০৯ রান থেকে ১২৩ রান পর্যন্ত যেতে মাত্র ১৪ রানের ব্যবধানে চারটি উইকেট হারায় ইংলিশরা। তার আগে দলীয় ৩ রানে প্রথম ও ৭৪ রানে দ্বিতীয় উইকেট হারায় তারা। মঈন আলীকে (৮) শাদাব, লুইস গ্রেগরিকে (২) ইমাদ। ইংল্যান্ড ৬ উইকেটে ১৩১ পর্যন্ত যেতেই বৃষ্টি পণ্ড করেছে খেলা।

বল হাতে পাকিস্তানের ইমাদ ওয়াসিম ও শাদাব খান ২টি করে উইকেট নেন। ১টি উইকেট নেন ইফতিখার আহমেদ। আগামী রোববার ও মঙ্গলবার একই মাঠে বাকি দুটি টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হবে ইল্যান্ড-পাকিস্তান।

এমআই/

এই বিভাগের আরও খবর
Loading...