সোমবার দেশে আসছেন সাকিব

খেলা ডেস্ক: প্রায় ছয় মাস পর দেশে ফিরছেন বাংলাদেশ ক্রিকেট দলের সুপারস্টার সাকিব আল হাসান। যুক্তরাষ্ট্র থেকে আগামী সোমবার (৩১ আগস্ট) দেশে আসছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

গত মার্চ মাসে যুক্তরাজ্য থেকে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান সাকিব। সেখানেই ছিল তার পরিবার। যুক্তরাষ্ট্রের উইস্কনসিনে কিছুদিন আগে দ্বিতীয় কন্যা সন্তানের বাবা-মা হয়েছেন সাকিব-শিশির। সবকিছু ঠিক থাকলে সোমবার স্ত্রী-সন্তানসহ সাকিব আল হাসান দেশে ফিরবেন।

জুয়াড়ির ফিক্সিংয়ের প্রস্তাব পেয়ে তা আইসিসির দুর্নীতি দমন ইউনিটকে না জানানোয় গত বছরের ২৯ অক্টোবর সব ধরনের ক্রিকেট থেকে এক বছরের জন্য নিষিদ্ধ হন সাকিব। সেই হিসাব মতে, সাকিবের নিষেধাজ্ঞা উঠে যাচ্ছে ২৮ অক্টোবর।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান আগেই বলেছেন, শ্রীলঙ্কা সফরে দ্বিতীয় টেস্টে খেলতে পারবেন সাকিব। শ্রীলঙ্কা সফরে তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্ট শুরু হবে ২৪ অক্টোবর।

দেশে এসে লঙ্কানদের বিরুদ্ধে মাঠে নামার জন্য প্রস্তুতি নিবেন সাকিব। বিকেএসপিতে অনুশীলন করার কথা তার। কোচ নাজমুল আবেদীন ফাহিমের অধীনে সাকিব তিন সপ্তাহ অনুশীলন করবেন বলে জানা যায়।

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজের মধ্য দিয়ে আন্তর্জাতিক ক্রিকেট ফিরবেন সাকিব আল-হাসান। এই বাঁ-হাতি অলরাউন্ডার শেষবার টেস্ট খেলেছেন ২০১৯ সালের সেপ্টেম্বরে, আফগানিস্তানের বিপক্ষে।

এমআই/

এই বিভাগের আরও খবর
Loading...