chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে করোনায় মৃত্যু ২, শনাক্ত ৮৮

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম মহানগরে করোনায় আক্রান্ত হয়ে দুইজনের মৃত্যু হয়েছে। এছাড়াও চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ৮৫৬ জনের নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়েছেন ৮৮ জন। এর মধ্যে ৬৯ জন মহানগরের ও ১৯ জন বিভিন্ন উপজেলার।

এ নিয়ে চট্টগ্রামে ১৬ হাজার ৯৫৪ জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে ১২ হাজার ৬৪ জন মহানগরের ও ৪ হাজার ৯৮০ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এ পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২৭০ জন। এর মধ্যে ১৮৯ জন মহানগরের ও ৮১ জন উপজেলার বাসিন্দা। গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে সুস্থ হয়েছেন ৯০ জন। এর মধ্যে ৭ জন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন, বাকি ৮৩ জন বাসায় চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন।

শনিবার (২৯ আগস্ট) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান। তিনি বলেন, হত ২৪ ঘন্টায় ফৌজদারহাটের বিআইটিআইডিতে ২৯৬ জনের নমুনা পরীক্ষায় মহানগরের ২২ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।
এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৬১ জনের নমুনা পরীক্ষা করে মহানগরের ১৩ ও উপজেলার ৪ জনের করোনা মিলেছে।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১২১ জনের নমুনা পরীক্ষা করে ২৫ জনের করোনা মিলেছে। এর মধ্যে ১৮ জন মহানগরের ও ৭ জন উপজেলার বাসিন্দা।
চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয় ল্যাবে ১১০ জনের নমুনার মধ্যে মহানগরের ৩ ও উপজেলার ৩ জনের করোনা শনাক্ত হয়েছে।
এদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৬ জনের করোনা পরীক্ষা করে ২ জনের মধ্যে রোগটি পাওয়া গেছে।
অন্যদিকে বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালে ১১৫ জনের নমুনার মধ্যে মহানগরের ৪ জন শনাক্ত হয়েছেন।
শেভরণ ক্লিনিক্যাল ল্যাবে ৩৭ জনের নমুনা পরীক্ষা করে মহানগরের ৯ ও উপজেলার ৩ জনের করোনা পাওয়া গেছে।
উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ১৯ জনের মধ্যে লোহাগাড়ার ২ জন, বাঁশখালীর ১ জন, আনোয়ারার ১ জন, চন্দনাইশের ১ জন, বোয়ালখালীর ২ জন, রাউজানের ৩ জন, হাটহাজারীর ৬ জন, সীতাকুণ্ডের ১ জন ও সন্দ্বীপের ২ জন রয়েছেন।
এসএএস/

এই বিভাগের আরও খবর