চট্টগ্রামে করোনা প্রায় ১৭ হাজার, মৃত্যু ২ জন

ডেস্ক নিউজঃ চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত আরো ২ জনের মৃত্যু হয়েছে। চট্টগ্রামের ৬ ল্যাব ও কক্সবাজার মেডিকেল কলেজসহ ৮৫৬ জনের নমুনা পরীক্ষায় আরো ৮৮ জনের করোনা শনাক্ত হয়েছে।

শনিবার (২৯ আগস্ট) রাতে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বিষয়টি নিশ্চিত করেন।

সিভিল সার্জন জানান, চট্টগ্রামের ৬ টি ল্যাবে কক্সবাজার মেডিকেল কলেজে ৮৫৬ জনের নমুনা পরীক্ষায় ৮৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। তার মধ্যে নগরীতে ৬৯ জন ও জেলার বিভিন্ন উপজেলার ১৯ জন। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৬ হাজার ৯৫৪ জন। গত ২৪ ঘন্টায় করোনায় আরো ২ জনের মৃত্যুসহ ২৭০ জন। করোনায় সুস্থ হয়েছেন আরো ৯০ জনসহ ১২ হাজার ৪২২ জন।

এদিকে, ৮৫৬ জনের নমুনা পরীক্ষার মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১২১ টি নমুনা পরীক্ষা করে ২৫ জন করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়। তার মধ্যে নগরীর ১৮ জন ও জেলার বিভিন্ন উপজেলার ৭ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২৯৬ টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় আরও ২২ জন। ২২ জনই নগরীর বাসিন্দা।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১৬১ টি নমুনা পরীক্ষা করে ১৭ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এরমধ্যে ১৩ জন নগরীর ও ৪ জন জেলার উপজেলার বাসিন্দা। চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় ১১০ জনের নমুনা পরীক্ষায় ৬ জনের পজেটিভ পাওয়া গেছে। এর মধ্যে নগরীর ৩ জন ও উপজেলার ৩ জন বাসিন্দা। কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে ১৬ জনের নমুনা পরীক্ষায় ২ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া বেসরকারি ইমপেরিয়াল হাসপাতালে ১১৫ টি নমুনা পরীক্ষা করে ৪ জন শনাক্ত হয়। ৪ জনই নগরীর বাসিন্দা।

শেভরনে ৩৭ জনের নমুনা পরীক্ষায় ১২ জনের পজেটিভ পাওয়া গেছে। এর মধ্যে নগরীর ৯ জন ও উপজেলার ৩ জন বাসিন্দা। এছাড়াও জেলার বিভিন্ন উপজেলার ১৯ জন শনাক্ত হয়েছে। সেগুলো হল- লোহাগাড়া ২ জন, বাঁশখালী ১ জন, আনোয়ারা ১ জন, চন্দনাইশ ১ জন, বোয়ালখালী ২ জন, রাউজান ৩ জন, হাটহাজারীর ৬ জন, সীতাকুন্ড ১ জন এবং সন্দ্বীপ ২ জন।

এই বিভাগের আরও খবর
Loading...