আজ থেকে খুলেছে খাগড়াছড়ির পর্যটনকেন্দ্র

ডেস্ক নিউজ : করোনাভাইরাসের (কোভিড-১৯) কারণে সৃষ্ট পরিস্থিতিতে পাঁচ মাস বন্ধ থাকার পর খুলে দেয়া হয়েছে খাগড়াছড়ির পর্যটককেন্দ্র।

আজ শুক্রবার (২৮ আগস্ট) থেকে নির্ধারিত স্বাস্থ্যবিধি মেনে বিভিন্ন শর্তসাপেক্ষে জেলার বিভিন্ন স্থানে ঘুরতে যেতে পারবেন পর্যটকরা।

এর আগে বান্দরবান ও রাঙামাটির পর্যটনকেন্দ্রগুলোও খুলে দেয়া হয়েছিল।

জানা গেছে, করোনাভাইরাস (কোভিড-১৯) এর সংক্রমণ প্রতিরোধকল্পে গঠিত খাগড়াছড়ি জেলা কমিটির সভায় নেয়া সিদ্ধান্ত অনুযায়ী শুক্রবার থেকে জেলার প্রধান পর্যটন কেন্দ্রসমূহ শর্তসাপেক্ষে পর্যটকদের জন্য উন্মুক্ত করা হয়েছে।

ফলে আজ থেকেই জেলার চারটি পর্যটন কেন্দ্র আলুটিলা, রিছাং ঝর্ণা, মায়াবিনী লেক ও হর্টিকালচার পার্ক ভ্রমণে যেতে পারবেন পর্যটকরা।

সীমিত পরিসরে খুলে দেয়া পর্যটন কেন্দ্রসমূহে আগত পর্যটকদের জন্য দেয়া শর্তগুলোর মধ্যে রয়েছে, মাস্ক পরিধান ব্যতীত পর্যটন কেন্দ্রে প্রবেশ করতে দেয়া যাবে না। পর্যটন কেন্দ্রসমূহের প্রবেশ মুখে হ্যান্ড স্যানিটাইজার/সাবান দিয়ে পর্যটকদের হাত জীবাণুমুক্ত করতে হবে। শারীরিকভাবে অসুস্থ অবস্থায় পর্যটন কেন্দ্রে ভ্রমণ করা যাবে না।

এদিকে পর্যটন কেন্দ্রের পাশাপাশি আবাসিক হোটেল-মোটেল ও রেস্টুরেন্টগুলোর উপর করোনাকালীন সরকারি বাধানিষেধও আজ থেকে উঠে গেছে।

এছাড়া জেলার অন্যতম পর্যটন কেন্দ্র সাজেক আগামী পহেলা সেপ্টেম্বর থেকে খোলা হবে বলে জানা গেছে।

উল্লেখ্য, দেশে প্রাণঘাতী নভেল করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়তে শুরু করার পর গত ১৮ মার্চ থেকে খাগড়াছড়ির সব পর্যটন কেন্দ্র বন্ধ রাখার নির্দেশ দেয় প্রশাসন।

এসএএস/

এই বিভাগের আরও খবর
Loading...