চট্টগ্রামে করোনায় আক্রান্ত ১০৪ জন, মৃত ১

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম মহানগরে ও জেলায়নতুন করে আরও ১০৪ জনের শরীরে করোনাভাইরাসের জীবাণু পাওয়া গেছে। এ সময় একজনের মৃত্যুহয়েছে। এ নিয়ে চট্টগ্রামে ১৬ হাজার ৮৬৬ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে ১১ হাজার ৯৯৫ জন মহানগরের ও ৪ হাজার ৮৭১ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

শুক্রবার (২৮ আগস্ট) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, গত ২৪ ঘণ্টায় ৮৭৮ জনের নমুনা পরীক্ষা করে করোনায় সংক্রমিত শনাক্ত হয়েছেন ১০৪ জন। এর মধ্যে ৮৩ জন মহানগরের ও ২১ জন বিভিন্ন উপজেলার।

এদিকে একই সময় চট্টগ্রাম মহানগরে করোনায় একজনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২৬৮ জন। এর মধ্যে ১৮৭ জন মহানগরের ও ৮১ জন উপজেলার বাসিন্দা।

সিভিল সার্জন জানান, বৃহস্পতিবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৩৭৭ জনের নমুনা পরীক্ষায় মহানগরের ২১ জনের ও উপজেলার ২ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১০৮ জনের নমুনা পরীক্ষা করে ২২ জনের করোনা মিলেছে। এর মধ্যে ১২ জন মহানগরের ও ১০ জন উপজেলার বাসিন্দা।

এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করে মহানগরের ৩০ ও উপজেলার ৫ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয় ল্যাবে ৭৬ জনের নমুনার মধ্যে কারও করোনা শনাক্ত হয়নি।

এদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৮ জনের করোনা পরীক্ষা করে ১ জনের মধ্যে রোগটি পাওয়া গেছে। অন্যদিকে বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালে ৭৮ জনের নমুনার মধ্যে মহানগরের ১২ জন শনাক্ত হয়েছেন।

শেভরণ ক্লিনিক্যাল ল্যাবে ৩৬ জনের নমুনা পরীক্ষা করে মহানগরের ৮ ও উপজেলার ৩ জনের করোনা পাওয়া গেছে।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ২১ জনের মধ্যে লোহাগাড়ার ১ জন, আনোয়ারার ৩ জন, চন্দনাইশের ১ জন, পটিয়ার ২ জন, রাঙ্গুনিয়ার ২ জন, রাউজানের ৪ জন, ফটিকছড়ির ১ জন, হাটহাজারীর ৪ জন, সীতাকুণ্ডের ২ জন ও মিরসরাইয়ের ১ জন রয়েছেন।

এসএএস/

এই বিভাগের আরও খবর
Loading...