ইউবিএলের নতুন চেয়ারম্যান কেদার লেলে

ডেস্ক নিউজ: কেদার লেলেকে ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডের (ইউবিএল) নতুন চেয়ারম্যান পদে নিয়োগ দেওয়া হয়েছে। তিনি ইউবিএলের বর্তমান সিইও ও এমডি।

ইউবিএলের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নতুন চেয়ারম্যান নির্বাচনে গত মঙ্গলবার ইউনিলিভার বাংলাদেশের পরিচালনা পর্ষদের ১৮০তম সভা অনুষ্ঠিত হয়। সভায় সর্বসম্মতিক্রমে কেদার লেলেকে কোম্পানির পরিচালনা পর্ষদের চেয়ারম্যান নির্বাচিত করা হয়।

কেদার লেলে এখন থেকে ইউনিলিভার বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালকের সঙ্গে চেয়ারম্যানের দায়িত্বও সামলাবেন। চেয়ারম্যান পদে তিনি কামরান বকরের স্থলাভিষিক্ত হচ্ছেন। ২০১২ সালে দায়িত্ব গ্রহণ করে গত প্রায় ৮ বছর চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন কামরান বকর।

কেদার লেলে বিদেশি বিনিয়োগকারীদের চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফআইসিসিআই) সহ-সভাপতি পদেও আছেন। তিনি ২০১৭ সালের ১ জুন চিফ অপারেটিং অফিসার (সিওও) হিসেবে ইউনিলিভার বাংলাদেশে যোগ দেন। ছয় মাস পর ২০১৮ সালের ১ জানুয়ারি তাকে কোম্পানির ব্যবস্থাপনা পরিচালকের (এমডি) দায়িত্ব দেওয়া হয়।

প্রায় ২০ বছরের পেশাগত জীবনে কেদার লেলে বিজ্ঞাপন, ইন্টারনেট ব্যবসা এবং ভোগ্যপণ্য কোম্পানির বিক্রয় ও বিপণন শাখায় কাজ করেছেন। তার এই দুই দশকের পেশাগত জীবনের ১৫ বছরেরও বেশি সময় তিনি পার করেছেন ইউনিলিভারের সাথে।

ইউনিলিভারের সঙ্গে কেদার লেলের যাত্রা শুরু হয় ২০০৪ সালে। সে বছর হিন্দুস্তান ইউনিলিভার লিমিটেডের (এইচইউএল) আইসক্রিম ব্র্যান্ডে যোগ দেন তিনি। তার আগে তিনি কিছু দিনের জন্য কিম্বারলি ক্লার্ক লিভার লিমিটেডের (জেভি) বিক্রয় ও বিপণন শাখার প্রধান হিসেবে কর্মরত ছিলেন।

বাংলাদেশে ইউনিলিভারের সিইও হয়ে আসার আগে কেদার লেলে হিন্দুস্তান ইউনিলিভারের পূর্বাঞ্চলের নেতৃত্ব দেন। এছাড়া হিন্দুস্তান ইউনিলিভারের ই-কমার্স চালু ও সম্প্রসারণের ক্ষেত্রেও তিনি অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

এমআই/

এই বিভাগের আরও খবর
Loading...