chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সাগরেভাসা ২০ জেলেকে উদ্ধার করল কোস্ট গার্ড

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ কোস্ট গার্ড পূর্ব জোনের অধীনস্থ জাহাজ সোনাদিয়া বঙ্গোপসাগরে টহলরত অবস্থায়  কুতুবদিয়া থেকে ১২ নটিক্যাল মাইল দূরে একটি মাছ ধরার নৌকা (এফভি রায়হান) ২০ জন জেলেসহ উদ্ধার করে।

গতকাল বুধবার (২৬ আগস্ট) সন্ধ্যায় এসব জেলেদের উদ্ধার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন কাস্ট গার্ডের মিডিয়া কর্মকর্তা লেঃ কমান্ডার এম হায়াত ইবনে সিদ্দিক।

উল্লেখ্য,  নৌকাটির র‌্যাডার ভেঙ্গে যাওয়ায় নিয়ন্ত্রণ হারিয়ে ৪ দিন সাগরে ভাসছিলো। উদ্ধারকৃত জেলেদেরকে নৌকাসহ বাংলাদেশ কোস্ট গার্ড স্টেশন কুতুবদিয়া নিয়ে আসা হয়।

জেলেদের সাথে কথা বলে জানা যায়, তারা ২৩ আগস্ট মাছ ধরার উদ্দেশ্যে কক্সবাজার থেকে সমুদ্রে গমন করেছিল। উদ্ধারকৃত জেলেদের প্রাথমিক চিকিৎসা প্রদান ও খাবার সরবরাহ করা হয় এবং পরবর্তীতে মাছ ধরার নৌকাটি মালিকের নিকট হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ কোস্ট গার্ড জানিয়েছেন, তাদের আওতাভুক্ত এলাকা সমূহে যে কোন ধরনের উদ্ধার তৎপরতা, আইন শৃঙ্খলা নিয়ন্ত্রন, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা, ডাকাতি দমন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ও অবৈধ অনুপ্রবেশ রোধে কোস্ট গার্ডের জিরো টলারেন্স নীতি অবলম্বন করে, নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।

এসএএস/

 

এই বিভাগের আরও খবর