ওসি প্রদীপের সাজানো সব মামলায় জামিন পেলেন সাংবাদিক ফরিদুল মোস্তফা

নিজস্ব প্রতিনিধি : অবশেষে সব মামলায় জামিন পেলেন কারান্তরীণ দৈনিক জনতার বাণীর সম্পাদক ফরিদুল মোস্তফা খান। সর্বশেষ বৃহস্পতিবার (২৭ আগস্ট) তাকে জামিন দেন যুগ্ম জেলা জজ ১ম আদালতের বিচারক মাহমুদুল হাসান।

মামলার শুনানিতে অংশগ্রহণ করেন কক্সবাজার জেলা বারের সাবেক সভাপতি এডভোকেট আবুল কালাম ছিদ্দিকী, সিনিয়র আইনজীবী মোহাম্মদ আবদুল মন্নান ও এডভোকেট রেজাউল করিম রেজা। মামলাটির বাদি ছিলেন টেকনাফের হোয়াইক্যংয়ের বাসিন্দা আবুুুল কালাম আজাদ।

এডভোকেট মোহাম্মদ আবদুল মন্নান জানান, টেকনাফ থানায় দায়েরকৃত মামলা নং-এসটি ২৮১/২০২০। জিআর-৫৭৭/২০১৯ শুনানি শেষে আদালতের বিচারক ফরিদকে পরবর্তী ধার্য তারিখ পর্যন্ত জামিন দেন। এখন তার কারামুক্তিতে আর কোন বাধা নেই।
ঢাকার বাসা থেকে ধরে এনে সাজানো অস্ত্র, বিদেশি মদ ও ইয়াবার মামলা থেকে বুধবার (২৬ আগস্ট) জামিন দেন কক্সবাজার জেলা দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ইসমাইল।

মেজর (অবঃ) সিনহার হত্যা মামলার আসামি টেকনাফের বরখাস্ত ওসি প্রদীপ কুমার দাশ সর্বশেষ তিনটি মামলার তাকে আসামি বানিয়েছিলেন।

ফরিদুল মোস্তফা খানের পক্ষে নিযুক্ত প্রধান আইনজীবী মোহাম্মদ আবদুল মন্নান সব মামলা থেকে জামিনের বিষয়টি নিশ্চিত করেছেন।

এ নিয়ে ফরিদুল মোস্তফার বিরুদ্ধে দায়েরকৃত ৬টি মামলারই জামিন হলো। আশা করা হচ্ছে, ১১ মাসের কারাবাস থেকে সাংবাদিক ফরিদ আজকেই কারামুক্ত হয়ে ফিরে আসবেন স্বাভাবিক জীবনে।

২০১৯ সালের ২১ সেপ্টেম্বর রাজধানীর মিরপুরের বাসা থেকে সাংবাদিক ফরিদুল মোস্তফা খানকে গ্রেফতার করে পুলিশ।
এসএএস/

এই বিভাগের আরও খবর
Loading...