চট্টগ্রামে করোনায় আক্রান্ত আরও ৭৪ জন, মৃত্যু ২

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় আরও ৭৪ জন করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়েছে। এ সময় দুইজনের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, চট্টগ্রামের ৬টি এবং কক্সবাজারের একটি ল্যাবে ৭৯৫ জনের নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ সংক্রমিত শনাক্ত হয়েছেন ৭৪ জন। এর মধ্যে ৬৬ জন মহানগরের ও ৮ জন বিভিন্ন উপজেলার।

এ নিয়ে চট্টগ্রামে ১৬ হাজার ৭৬২ জনের মধ্যে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এর মধ্যে ১১ হাজার ৯১২ জন মহানগরের ও ৪ হাজার ৮৫০ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।
এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম নগরে করোনায় দুইজনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২৬৭ জন; এর মধ্যে ১৮৬ জন মহানগরের ও ৮১ জন উপজেলার বাসিন্দা।

সিভিল সার্জন জানান, গত ২৪ ঘণ্টায় ফৌজদারহাটের বিআইটিআইডিতে ২৮৫ জনের নমুনা পরীক্ষায় মহানগরের ১৬ জনের ও উপজেলার ১ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১০২ জনের নমুনা পরীক্ষা করে ১৮ জনের করোনা মিলেছে। এর মধ্যে ১৪ জন মহানগরের ও ৪ জন উপজেলার বাসিন্দা।

এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৫০ জনের নমুনা পরীক্ষা করে মহানগরের ১৬ ও উপজেলার ১ জনের করোনা মিলেছে।
চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয় ল্যাবে ১০৬ জনের নমুনার মধ্যে মহানগরের ৫ জন ও উপজেলার ৫ জনের করোনা শনাক্ত হয়েছে।
এদিকে বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৯১ জনের নমুনার মধ্যে মহানগরের ৭ জন শনাক্ত হয়েছেন। শেভরণ ল্যাবে ৪৮ জনের নমুনা পরীক্ষা করে নগরের ৮ জনের করোনা পাওয়া গেছে।

অন্যদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১২ জনের করোনা পরীক্ষা করে ২ জনের মধ্যে রোগটি পাওয়া গেছে।
উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৮ জনের মধ্যে বাঁশখালীর ২ জন, রাউজানের ১ জন, হাটহাজারীর ৩ জন, সীতাকুণ্ডের ১ জন এবং সন্দ্বীপের ১ জন রয়েছেন।
এসএএস/

এই বিভাগের আরও খবর
Loading...