chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মেসির হ্যাটট্রিকে শীর্ষে বার্সা

লা লিগায় টানা চার ম্যাচে গোলের দেখা পায় নি বার্সলোনার প্রাণভোমরা লিওনেল মেসি। হতাশ হয়ে ফিরতে হয়েছিল সমর্থকদের। দীর্ঘদিনের চাপা ক্ষোভ ঝাড়লেন এইবারের  বিপক্ষে জবাব দিলেন বার্সা ফরেয়ার্ড। তার  চার গোলের সুবাদে দল  পেয়েছে ৫-০ গোলের জয়।

শুরু থেকে বল  দখলে নিশেখেলা এ ম্যাচ গোল বাতিল হয়েছে ৪টি। যার ৩টি গিয়ে বার্সেলোনার বিপক্ষে। অন্যথায় জয় আরও বিশাল হতে পারতো। তবে প্রথম দফায় দুর্ভাগা ছিল এইবারই। ম্যাচের চতুর্থ মিনিটেই গোল পায় তারা। তবে ভিএআরে বাতিল হয় সে গোল। অফসাইডে ছিলেন সের্জি এনরিচ।

১৪তম মিনিটে শুরু হয় মেসির জাদু। ইভান রাকিতিচের বাড়ানো বলে এক ডিফেন্ডারকে নাগমেট করে আরও ডিফেন্ডারকে কাটিয়ে বাঁ প্রান্ত থেকে নেওয়া নিখুঁত এক শট বল জালে জড়ান বার্সেলোনা অধিনায়ক। তিন মিনিট পর ফাঁকায় বল পেয়েছিলেন গ্রিজমান। কিন্তু দারুণ সেভ করেন এইবার গোলরক্ষক মার্কো দিমিত্রভিচ। পরের মিনিটে ভিদালের নেওয়া কোণাকোণি শটও ফিরিয়ে দেন তিনি।

৩৭তম মিনিটে আবারো মেসি জাদু। আর্তুরু ভিদালের পাস থেকে তিন খেলোয়াড়কে কাটিয়ে ডি-বক্সে ঢুকে দারুণ এক কোণাকোণি শটে নিজের দ্বিতীয় গোল করেন এ আর্জেন্টাইন।

 

তিন মিনিট পর নিজের হ্যাটট্রিক পূরণ করেন মেসি। অবশ্য এ গোলে বড় দায় রয়েছে এইবার ডিফেন্ডারদের। ডান প্রান্তে আলভারো তেজেরু ঠিকভাবে বল পরিষ্কার করতে না পারলে ইভান রাকিতিচের পায়ে লেগে অনেকটা ফাঁকায় বল পেয়ে যান মেসি। এগিয়ে ডি-বক্সে ঢুকে শট নিলে গোল পেতেও পারতেন মেসি। তবে আরও নিশ্চিত হতে ফাঁকায় দাঁড়ানো আতোঁয়ান গ্রিজম্যানকে কাটব্যাক করেন তিনি। কিন্তু অবিশ্বাস্যভাবে মিস করেন গ্রিজমান। বলের নিয়ন্ত্রণই নিতে পারেননি। পেছন থেকে এক ডিফেন্ডার এসে ঠিকভাবে বল পরিষ্কার করতে না পারায় ফের ফাঁকায় বল যান মেসি। এবার নিজেই শট নিয়ে লক্ষ্যভেদ করেন বার্সা অধিনায়ক।

বিরতির আগে প্রায় নিশ্চিত একটি গোল মিস করে বার্সেলোনা। এইবার গোলরক্ষক অবিশ্বাস্য দুটি সেভ করেন। প্রথম দফায় গোলবঞ্চিত করেন গ্রিজমানকে। দ্বিতীয় দফায় সের্জিও বুসকেতসকে। গোলরক্ষককে একা পেয়ে বুদ্ধিদীপ্ত শট নিতে না পারায় গ্রিজমানের শট ফেরান দিমিত্রভিচ। আর গোলমুখে একেবারে ফাঁকায় থাকায় বুসকেতসের শটও ফেরান তিনি।

দ্বিতীয়ার্ধে ব্যস্ত সময় কাটাতে হয়েছে দিমিত্রোভিচকে। রাকিতিচকে ৫০ মিনিটে ব্যাকপোস্টে ঠেকান। তবে শেষ সময়ে আবার অরক্ষিত হয়ে পড়ে তার গোলপোস্ট। ৮৭ মিনিটে ভিদালের শট ফিরিয়ে দিলে মেসি ৫ গজ দূর থেকে নিজের চতুর্থ গোল করেন। দুই মিনিট পরই নতুন খেলোয়াড় মার্টিন ব্র্যাথওয়েটের শট ফেরান দিমিত্রোভিচ। আর্থার সুযোগ বুঝে জালে বল ঠেলে দেন।

এ জয়ে ২৫ ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে রিয়ালকে পেছনে ফেললো বার্সা।

এই বিভাগের আরও খবর