chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ভারতে আরও ৬১ হাজার মানুষ করোনায় আক্রান্ত

আন্তর্জাতিক ডেস্ক: ভারতে গত ২৪ ঘণ্টায় ৬০ হাজার ৯৭৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এতে করে সংক্রমিতের সংখ্যা বেড়ে ৩১ লাখ ৬৭ হাজার ৩২৩ জনে দাঁড়িয়েছে। যার ষাট শতাংশই চার রাজ্যের (মহারাষ্ট্র, দিল্লি, তামিলনাড়ু ও অন্ধ্রপ্রদেশ)।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে আনন্দবাজারের প্রতিবেদনে জানানো হয়েছে, দেশটিতে গত একদিনে প্রাণহানি ঘটেছে ৮৪৮ জনের। এ নিয়ে এখন পর্যন্ত ৫৮ হাজার ৩৯০ জনের মৃত্যু হলো করোনায়।

দক্ষিণ এশিয়ার দেশটিতে সর্বাধিক সংক্রমণ ছড়িয়েছে মহারাষ্ট্রে। তারপরেই তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ, দিল্লি, গুজরাট, উত্তরপ্রদেশ, কর্নাটক এবং তেলেঙ্গানা। এদিকে বিশ্ব তালিকায় মার্কিন যুক্তরাষ্ট্র এবং ব্রাজিলের পরে বিশ্বের তৃতীয় সর্বোচ্চ করোনাক্রান্ত দেশ হলো ভারত। আর প্রাণহানিতে চতুর্থ।

এদিকে মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ৬ লাখ ৯৩ হাজারের বেশি। মৃত্যু হয়েছে ২২ হাজার ৪৬৫ জন মানুষের।

আক্রান্ত ও প্রাণহানিতে রাজধানী দিল্লিকে টপকানো তামিলনাড়ুতে মৃতের সংখ্যা ৬ হাজার ৬১৪ জন। আর আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে ৩ লাখ ৮৫ হাজার ছাড়িয়ে গেছে।

তিনে থাকা অন্ধ্রপ্রদেশে করোনার শিকার সাড়ে ৩ লাখ ছাড়িয়ে গেছে। তবে, প্রাণহানি কিছুটা কম এখানে। যার সংখ্যা ৩ হাজার ৩৬৮ জন মানুষের।

দিল্লিতে করোনার থাবায় প্রাণ গেছে ৪ হাজার ৮১০ জনের। আর ভুক্তভোগীর সংখ্যা বেড়ে ১ লাখ ৬২ হাজার ৫২৭ জনে দাঁড়িয়েছে। বর্তমানে সেখানে কিছুটা নিয়ন্ত্রণে আসতে শুরু করেছে করোনার দাপট।

আর গত ২৪ ঘণ্টায় সুস্থতা লাভ করেছেন ৬৬ হাজার ৫৫০ জন রোগী। এতে করে বেঁচে ফেরার সংখ্যা ২৪ লাখ ৪ হাজার ৫৮৫ জনে দাঁড়িয়েছে।

এমআই/

এই বিভাগের আরও খবর