শোককে শক্তিতে পরিণত করে এগিয়ে যেতে হবে: নাছির

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, ১৫ আগষ্টের কালো রাত্রিতে ধানমন্ডির ৩২ নম্বর বাড়িতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার মধ্য দিয়ে স্বাধীনতা বিরোধী শক্তি ইতিহাসে কলঙ্কময় অধ্যাযের সূচনা করে। এই ১৫ আগষ্ট বাঙালির কাছে শুধু শোক নয়। শোককে শক্তিতে পরিণত করার দিনও বটে।

সোমবার (২৪ আগষ্ট) সোমবার জাতীয় শোক দিবস উপলক্ষে ৫নং মোহরা ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান বক্তার বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, বর্বর পাকিস্তানি শাসক গোষ্ঠী দীর্ঘ ২৪টি বছরের শাসনামলে বাঙালির শৌর্য,সম্পদ,ঐতিহ্য,ইতিহাস ধংসের খেলায় মেতে উঠেছিল।কিন্তু জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেখানো স্বপ্ন বাস্তবায়নে বীর বাঙালি কখনো কাঙ্খিত লক্ষ্য থেকে পিছু হটে নি।পাকিস্তানির আঘাত,শোষণ,নিপীড়ণকে এগিয়ে চলার অদম্য উৎসাহ হিসেবে মনে ধরেছিলেন এই মহামানব।

তিনি বলেন, আঘাত থেকেই প্রতিরোধের শক্তি সঞ্চার করেছেন তিনি। শোষিতের কষ্ট থেকেই শাসনের মন্ত্র পেয়েছিলেন তিনি। শোকে কাতর না হয়ে শোককে শক্তিতে পরিণত করার নীতিই বঙ্গবন্ধুর নীতি। আমাদেরকে জাতির জনকের সেই বজ্রকঠিন আদর্শ গ্রহণ করতে হবে।

এই বিভাগের আরও খবর
Loading...