বন্ধ হতে পারে আইফোনের ৩ ডিভাইসের উৎপাদন

ডেস্ক নিউজঃ অক্টোবরে আইফোন ১২ লঞ্চ করতে যাচ্ছে অ্যাপল। এর আগেই নতুন খবর শোনা গেল। আইফোনের নতুন সংস্করণ আনার পর ‘টেন আর’ মডেলের উৎপাদন বন্ধ করে দিতে পারে অ্যাপল। এমনকি শোনা যাচ্ছে, আইফোন ১১ প্রো এবং ১১ প্রো ম্যাক্স ডিভাইসগুলোর উৎপাদনও বন্ধ করে দেয়ার সম্ভাবনা রয়েছে।

করোনাভাইরাসের প্রভাবের মধ্যেই চলতি বছরে আইফোন ‘এসই ২০২০’ এনেছে অ্যাপল। কম বাজেটের এই ডিভাইস টেন আরের থেকে বেশ ভালো সাড়া জাগিয়েছে। ফলে অ্যাপল এমন সিদ্ধান্ত নিতে যাচ্ছে।

তবে একইসঙ্গে আনা আইফোন ১১ উৎপাদন বন্ধ করবে না মার্কিন প্রযুক্তি প্রতিষ্ঠানটি। কেননা যে কয়েকটি ডিভাইস বিক্রির রেকর্ড করেছে তার মধ্যে আইফোন ১১ অন্যতম।

এদিকে গুঞ্জন রয়েছে, নতুন আইফোন ১২ দুটি সংস্করণে বাজারে আসতে পারে। একটি হবে ৬ দশমিক ১ ইঞ্চি স্ক্রিন সুবিধার, আরেকটি ৬ দশমিক ৭ ইঞ্চি স্ক্রিন সুবিধার। আইফোন ১২ সিরিজে বেশ কিছু পরিবর্তন আসতে যাচ্ছে বলে জানা গেছে। নতুন আইফোনের সবচেয়ে বড় চমক থাকবে ক্যামেরায়। অ্যাপলের আইফোন ১২ সিরিজে উচ্চমানসম্পন্ন সেমকো ও সানি অপটিক্যাল লেন্স ব্যবহার করা হচ্ছে।

অ্যাপল সম্পর্কে পূর্বাভাস দেয়ার জন্য বিখ্যাত হয়ে ওঠা বিশ্লেষক মিং সি কুয়ো বলেছেন, নতুন লেন্সের কারণে ফোনের ক্যামেরা পারফরম্যান্স আরো উন্নত হবে এবং অটোফোকাস সুবিধা বাড়বে। দুটি সংস্করণেই ওএলইডি স্ক্রিন প্যানেল ব্যবহার করা হতে পারে। দুটি ফোনের ৬ জিবি র‍্যাম ও আরো বড় ব্যাটারি যুক্ত হতে পারে।

আইফোন লঞ্চ করার আগে কোনো তথ্য প্রকাশ করে না অ্যাপল। তবে অ্যাপল বিশ্লেষকরা নানান বিষয়ে ধারণা দেন, অনেক ক্ষেত্রেই তা মিলে যায়। তাই নতুন আইফোন ঘিরে বরাবরই নতুন পূর্বাভাস ও গুঞ্জন চলতে থাকে। করোনা পরিস্থিতির কারণে এবারের নতুন আইফোনের দাম কম হতে পারে বলে গুঞ্জন রয়েছে।

সূত্রঃ ডেইলি বাংলাদেশ

এই বিভাগের আরও খবর
Loading...