chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মাতারবাড়ি বহিনোঙ্গরে দু’জাহাজে সংঘর্ষ: ঘটনাস্থলে সহায়তা প্রদানে তৎপর কোস্ট গার্ড

নিজস্ব প্রতিবেদক : রোববার সকাল ৬ টার দিকে তীব্র স্রোতের কারনে মাতারবাড়ি নোঙ্গরে থাকা বানিজ্যিক জাহাজ এমভি আর্চাগিলস ্গ্র্যাবিয়েল এবং অপর একটি বানিজ্যিক জাহাজ এমভি ডেনসা প্যানথারের মধ্যে সংঘর্ষ ঘটে।

ঘটনার পর পরই বাংলাদেশ কোস্ট গার্ড জাহাজ শ্যামল বাংলা ঘটনাস্থলে পৌছায় এবং জাহাজদুটিকে সার্বিক সহযোগিতা প্রদান করে।

দূূর্ঘটনা কবলিত দুটি জাহাজের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। তবে উক্ত দূঘটনায় কোন হতাহতের ঘটনা ঘটেনি।

দূর্ঘটনার দিন প্রচন্ড স্রোতের কারনে মাতারবাড়ি বহিনোঙ্গরে নোঙ্গর করে থাকা মালটা পতাকাবাহী এ্যামোনিয়াম ফসফেট বহনকারী বানিজ্যিক জাহাজ এমভি আর্চাগিলস্ গ্র্যাবিয়েল আনুমানিক ভোর সাড়ে ৪ টার দিকে ড্র্যগিং করতে শুরু করে। এর এক পর্যায়ে উক্ত জাহাজের দুটি নোঙ্গরই ছিড়ে যায় এবং নোঙ্গরে থাকা অপর মালটার পতাকাবাহী গম বহনকারী বানিজ্যিক জাহাজ ডেনসার প্যানথারের সাথে সংঘর্ষ ঘটে। এই সংঘর্ষের কারণে ডেনসা প্যানথার জাহাজের শীপস সাইডের একটি প্লেট ভেঙ্গে যায়। এছাড়াও উভয় জাহাজের অন্যান্য ক্ষয়ক্ষতি সাধিত হয়। সংঘর্ষের পরপরই বঙ্গোপসাগরে টহলরত বাংলাদেশ কোস্ট গার্ড পূর্ব জোনের জাহাজ শ্যামল বাংলা ঘটনাস্থলে পৌছে দূর্ঘটনা কবলিত জাহাজ দুটির অধিনায়কএবং ক্রুদের সার্বিক খোজ খবর সংগ্রহ করে।

কোস্ট গার্ডের (মিডিয়া কর্মকর্তা) লেঃ কমান্ডার এম হায়াত ইবনে সিদ্দিক বলেন, বাংলাদেশ কোস্ট গার্ডের আওতাভুক্ত সমুদ্র এলাকায় যে কোন ধরনের উদ্ধার তৎপরতা এবং চোরাচালান রোধসহ সামগ্রিক আইন শৃঙ্খলা নিয়ন্ত্রনে সামগ্রিক কার্যক্রম অব্যাহত থাকবে।

এসএএস/

এই বিভাগের আরও খবর