মাতৃসদন হাসপাতাল গড়ে তোলার আহবান সুজনের

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন বলেছেন,  প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা দিয়েছেন দেশের একটি মানুষও স্বাস্থ্যসেবার আওতার বাইরে থাকবে না। সকলের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে সরকার দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ। সমন্বিত উদ্যোগের মাধ্যমেই প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়ন হবে। সকল মানুষকে স্বাস্থ্যখাতে একটি সেফটিনেটস এর আওতায় নিয়ে আসা সরকারের লক্ষ্য।

রোববার (২৩ আগস্ট) সকালে টাইগারপাসস্থ চসিক নগরভবনে চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা.হাসান শাহরিয়ার কবির সৌজন্য সাক্ষাত করতে এলে প্রশাসক এসব কথা বলেন।

এ সময় তিনি বলেন, সুবিধাবঞ্চিত মানুষেরা জানেনা যে সরকার তাদের জন্য এত কিছু করছে। এজন্য খুব বেশি প্রচার প্রচারণা প্রয়োজন। এসব প্রচর প্রচারনার মাধ্যমে  সরকারি স্বাস্থ্যসেবা বিষয়ে জনগণ জানতে পারবে বলে প্রশাসক মত প্রকাশ করেন।

সুজন বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লক্ষ্য ছিল প্রান্তিক জনগোষ্ঠী ও সুবিধাবঞ্চিত মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করা। সরকারের বিভিন্ন কর্মসূচির সাথে স্বাস্থ্য বিভাগও জড়িত। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের অগ্রযাত্রায় অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলছে সেখানে স্বাস্থ্য বিভাগও এর সহযাত্রী।

তিনি আরো বলেন, ইপিজেড  থেকে  পতেঙ্গা পর্যন্ত  এটি একটি  জনবহুল ও গুরুত্বপূর্ণ  এলাকা।  কিন্ত  এখানে কোন হাসপাতাল নাই। ঐ এলাকায়  প্রবাসীদের  যাতায়াত, নৌবাহিনী, বিমানবাহিনী ও শিল্প এলাকায়  কর্মরত কর্মীবাহিনী বসবাস  করে। তাদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে ঐ এলাকায় একটি  হাসপাতাল অত্যাবশ্যক হয়ে পড়েছে। এর জন্য প্রশাসক মহোদয় বিভাগীয়  স্বাস্থ্য পরিচালককে ব্যবস্থা গ্রহনের  জন্য উদ্যোগী হওয়ার আহবান জানান।

স্বাস্থ্য পরিচালক এ ব্যাপারে মন্ত্রণালয়ের চিঠি দেওয়ার  সম্মতি জ্ঞাপন করেন।  সাক্ষাতকালে চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, প্রশাসকের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম।

এসএএস/

এই বিভাগের আরও খবর
Loading...