১৫ আগষ্ট এবং ২১ আগষ্ট একই সূত্রে গাঁথা: নাছির

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, স্বাধীনতার পরাজিত অপশক্তি সুনিপুণ পরিকল্পনার মাধ্যমে ১৯৭৫ সালের ১৫ আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের ১৫ জন সদস্যকে হত্যা করে। তাদের হাত থেকে নিষ্পাপ শিশু পুত্র রাসেল পর্যন্ত বাঁচতে পারেনি।

শনিবার (২২ আগষ্ট) বিকালে ইপিজেড মোড় বে শপিং সেন্টার চত্বরে জাতীয় শ্রমিক লীগ অন্তর্ভুক্ত বেসিক ইউনিয়ন সমন্বয় পরিষদের উদ্যোগে আলোচনা সভায় প্রধান আলোচকের বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, সেদিন ভাগ্যক্রমে বিদেশে থাকায় জাতির জনকের দুই কণ্যা বর্তমান মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এবং শেখ রেহানা বেঁচে যান। সেদিনের সেই একই শক্তি প্রিয় নেত্রীকে হত্যা করার জন্য ২০০৪ সালের ২১ আগষ্ট আওয়ামী লীগের সন্ত্রাস বিরোধী সমাবেশে গ্রেনেড হামলা চালায়। সংঘটিত এই গ্রেনেড হামলায় আওয়ামী লীগের ২৪ নেতাকর্মী নিহত হন। আহত হন আরো পাঁচ শতাধিক নেতাকর্মী।

তিনি বলেন, যে অপশক্তি ৭৫’র ১৫ আগষ্ট ঘটিয়েছে সেই একই শক্তিই ২১ আগস্ট গ্রেনেড হামলাকারী। ন্যাক্কারজনক এই হামলার মামলায় বিএনপি-জামায়াত স্বাধীনতা বিরোধী চক্রের ১৯ আসামির ফাঁসির দন্ড দিয়েছে আদালত। তারেক জিয়াসহ আরো ১৯ আসামির যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। রায়ে মোট ৪৯ জনের সাজা হয়েছে। আমি সরকারের কাছে সাজাপ্রাপ্ত আসামিদের দ্রুত শাস্তি বাস্তবায়ন করার জন্য জোর দাবি জানাই।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় শ্রমিক লীগ সহসভাপতি শফর আলী।

ইপিজেড থানা হকারলীগ সভাপতি মো ডালিমের সভাপতিত্ব ও সাধারন সম্পাদক মো আবদুর রহিমের সঞ্চালনায় আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে ইপিজেড থানা আওয়ামী লীগ সভাপতি মো হারুনুর রশিদ, সাধারণ সম্পাদক আবু তাহের,মহানগর শ্রমিক লীগ সহসভাপতি কামাল উদ্দিন চৌধুরী,বেসিক ইউনিয়ন সমন্বয় পরিষদের আহবায়ক মো এয়াকুব,সদস্য সচিব মো মিরন হোসেন মিলন, ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সহসম্পাদক ইয়াসির আরাফাত, চট্টগ্রাম সম্মিলিত হকার্স ফেডারেশন সাধারণ সম্পাদক মো শাহ আলম, চট্টগ্রাম দোকান কর্মচারী ফেডারেশন সভাপতি মো আলমগীর, বৃহত্তর চট্টগ্রাম সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদ সাধারণ সম্পাদক উজ্জ্বল বিশ্বাস, শ্রমিক নেতা মো জাহাঙ্গীী বেগ, এয়ার মোহাম্মদ খোকন, মো ফিরোজ আল মামুন,মো রফিকুল ইসলাম,মো ইয়াসিন, মো শিপন,মো বাবলু প্রমুখ বক্তব্য রাখেন।

এই বিভাগের আরও খবর
Loading...