বিশ্বের প্রথম ভাসমান সিনেমা হল

বিনোদন ডেস্ক : করোনায় বিশ্বের প্রায় সব দেশেই সিনেমা হলগুলো বন্ধ রয়েছে। এমন পরিস্থিতিতে চলচ্চিত্রশিল্পকে বাঁচাতে মধ্যপ্রাচ্যের দেশ ইসরায়েলে চালু হলো ভাসমান সিনেমা হল। এটিই বিশ্বের প্রথম ভাসমান সিনেমা হল।

জানা গেছে, ইসরায়েলের সবচেয়ে জনবহুল ও দ্বিতীয় বৃহত্তম শহর তেল আবিবের একটি লেকে চালু হয়েছে এই সিনেমা হলটি। যেখানে দুই মিটারের সামাজিক দূরত্ব মেনে, ৭০টি প্যাডেল বোটে বসে সিনেমা দেখার সুযোগ করে দেয়া হয়েছে।

গত বৃহস্পতিবার ভাসমান এই সিনেমা হলের দেখা মিলে। করোনাভাইরাস বাস্তবতায় ভাসমান সিনেমা হল চালুর পরীক্ষামূলক প্রদর্শনী ছিলো ওই দিন। এ দিন প্যাডেল বোটে বসে ভাসতে ভাসতে সিনেমা দেখেন দর্শকরা। বিনোদন দেয়ার এই বিকল্প উদ্যোগ গ্রহণ করেছে তেল আবিব শহর কর্তৃপক্ষ।

চলতি মাসের শেষ সপ্তাহ থেকে ‘ভাসমান’ হলে প্রতিদিন সন্ধ্যায় দুটি করে সিনেমা দেখার সুযোগ পাবে দর্শকরা।  পরীক্ষামূলক প্রদর্শনীতে হাজির হয়েছিলেন দুইশোর মতো দর্শক।

প্রসঙ্গত, তেল আবিব হচ্ছে ইসরায়েলের একটি অন্যতম প্রধান নগরী। এখানে উন্নত রাস্তা, পার্ক, বাগান, কৃত্রিম বন, ট্রেন-বাস-ট্যাক্সি, নৈশক্লাব, বারসহ আধুনিক সকল নাগরিক সুবিধাই রয়েছে। ইসরায়েলের অর্থনৈতিক কেন্দ্র এবং প্রযুক্তির সূতিকাগারও এই শহর। এটি বিশ্বের অন্যতম গুরুত্বপূর্ণ অর্থনৈতিক কেন্দ্র হিসেবে পরিচিত।

এই বিভাগের আরও খবর
Loading...