chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

নাছিরকে সফল এবং ক্রিয়েটিভ মেয়র বললেন সুজন

নিজস্ব প্রতিবেদক : ইংরেজি দৈনিক দ্য বিজনেস স্ট্যন্ডার্ড এর অনলাইন ভার্সনের প্রথম বর্ষপূর্তি উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে আজ শনিবার (২২ আগস্ট) সকালে পত্রিকাটির চট্টগ্রাম কার্যালয়ে রাজনীতিবীদ, ব্যবসায়ী, পেশাজীবী ও সাংবাদিকসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ শুভেচ্ছা জানিয়েছেন। 

সকাল ১১ টায় কেক কাটার মাধ্যমে শুরু হয় বর্ষপূর্তি উদযাপন অনুষ্ঠান। দ্য বিজনেস স্ট্যান্ডার্ডের চট্টগ্রাম ব্যুরো প্রধান শামছুদ্দিন ইলিয়াছ অনুষ্ঠানের সঞ্চালনা করেন।

অনুষ্ঠানে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক খোরশেদ আলম সুজন বলেন, বিজনেস স্ট্যান্ডার্ড পত্রিকায় ভালো কনটেন্ট আছে, আছে পেশাদারিত্ব। এই পেশাদারিত্ব বজায় থাকলে পত্রিকাটি অনেকদূর যাবে। পত্রিকার পেইজ হচ্ছে বাজার। এই বাজারে যত বেশি ভাল পণ্য থাকবে তত বেশি সেই বাজারে মানুষের ভিড় থাকবে, বেচাকেনা অর্থাৎ পত্রিকার কাটতি বাড়বে।

বিজনেস স্ট্যান্ডার্ড সম্পর্কে সুজন বলেন ‘ফেস ইনডেক্স দ্য মাইন্ড’। মানুষের মুখচ্ছবি দেখলে বুঝা যায়, মানুষটির ভেতরে কী আছে। ঠিক একইভাবে বিজনেস স্ট্যান্ডার্ড পত্রিকায় কী আছে তা প্রথম পৃষ্ঠা দেখলেই বুঝা যায়।পত্রিকার নিউজ পেইজে ভালো সংবাদ থাকলে অবশ্যই পাঠকপ্রিয়তা পাবে। নতুন প্রজন্ম ভালো কিছু প্রত্যাশা করে। সবার আগে প্রয়োজন পেশাদারিত্ব, সততা এবং দক্ষতা। একটি পত্রিকায় এই তিনটি বিষয়ের সমন্বয় থাকলে অবশ্যই পাঠকপ্রিয়তা পাবে।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র সম্পর্কে খোরশেদ আলম সুজন বলেন, আ জ ম নাছির উদ্দিন সাবেক সফল এবং ক্রিয়েটিভ মেয়র।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেন, দ্য বিজনেস স্ট্যান্ডার্ড অল্প সময়ের মধ্যে পাঠকের মনে স্থান করে নিয়েছেন। এর ব্যাপ্তি আরো বাড়–ক এই প্রত্যাশা করি। ইতিবাচক সংবাদ পাঠকদের বেশি আকৃষ্ট করে।

তিনি আরো বলেন, মিডিয়া নেতিবাচক সংবাদ বেশি প্রকাশ করে বলে জাতি সম্পর্কে নেতিবাচক ধারনা তৈরী হচ্ছে। বিজনেস স্ট্যান্ডার্ড পত্রিকা চলমান ধারার বিপরীতে শক্ত অবস্থান তৈরী করবে। চট্টগ্রামের সমস্যাগুলোকে ইতিবাচকভাবে তুলে ধরা হলে নীতিনির্ধারকরা সঠিক সিদ্ধান্ত নিতে পারবে। দেশের স্বার্থ মুক্তিযুদ্ধের চেতনা ধারন করে বস্তুনিষ্ট সংবাদ প্রকাশ করলে ইতিবাচক ধারনা তৈরী করতে ভুমিকা রাখবে।

পিএইপি ফ্যামিলির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ মহসিন বলেন, দ্য বিজনেস স্ট্যান্ডার্ড সংবাদের গতানুগতিক ধারার বাইরে ইতিবাচক ধারা তৈরী করেছে। আমাদের চিন্তায় একটি ধারনা আজ বেশি কাজ করে নেগেটিভ সংবাদ প্রকাশ না করলে পত্রিকা চলেনা। বিজনেস স্ট্যান্ডার্ড এই ধারনার পরিবর্তন করেছে। ইতিবাচক সংবাদ দিয়ে পাঠকপ্রিয়তা পাওয়া যায় দ্য বিজনেস স্ট্যান্ডার্ড তার একটি উদাহারন।

কেএসআরএম এর ডিএমডি শাহরিয়ার জাহান বলেন, দ্য বিজনেস স্ট্যান্ডার্ড শুরু থেকেই বাজারে প্রতিযোগীতামুলক অবস্থায় আছে। তার কনটেন্ট , আর্টিকেল, ডিজাইন, উপস্থাপনা সব কিছুই নান্দনিক এবং পাঠকদের আকর্ষন করে। শুরু থেকেই চট্টগ্রামের ব্যবসায়ীদের প্রত্যাশাকে পত্রিকায় তুলে ধরা হচ্ছে। আমরা এই পত্রিকার সর্বাঙ্গীন সফলতা কামনা করি।

রিজেন্ট এয়ারওয়েজের ডিএমডি সালমান হাবিব বলেন, বিজনেস স্ট্যান্ডার্ড বাংলাদেশের সংবাদ শিল্পে একটি নতুন বেঞ্চমার্ক স্থাপন করেছে। প্রতিষ্ঠার এক বছরের মধ্যে, এটি দেশের সবচেয়ে বহুল পঠিত সংবাদপত্রে পরিণত হয়েছে। ইতিবাচক এবং গঠনমুলক সাংবাদিকতার জন্য দ্য বিজনেস স্ট্যান্ডার্ডকে শুভেচ্ছা জানাচ্ছি।

এলবিয়ন গ্রুপের চেয়ারম্যান রাইসুল উদ্দিন সৈকত বলেন, বিজনেস স্ট্যান্ডার্ড তার পাঠকদের খুবই গুরুত্ব দেয়। বিজনেস কমিউনিটির সমস্যা সম্ভাবনা খুবই গুরুত্বের সাথে তুলে ধরে। আমি এই পত্রিকার নিয়মিত পাঠক। তাদের অগ্রযাত্রা আরো সুদুর প্রসারী হোক।

চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাস বলেন, দ্য বিজনেস স্ট্যান্ডার্ড শুরু থেকেই সর্বোচ্চ পেশাদারিত্ব বজায় রেখেছে। চট্টগ্রাম প্রেস ক্লাবের পক্ষ থেকে দ্য বিজনেস স্ট্যান্ডার্ড এর জন্য সবসময় সহযোগীতা অব্যাহত থাকবে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ম মহাসচিব মহসীন কাজী, চট্টগ্রাম প্রেসক্লাব সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, দেশ রূপান্তরের ব্যুরো প্রধান ফারুক ইকবাল, চট্টগ্রাম প্রেস ক্লাবের অর্থ সম্পাদক দেব দুলাল ভৌমিক, পাঠাগার সম্পাদক রাশেদ মাহমুদ, নির্বাহী সদস্য স ম ইব্রাহিম, চট্টগ্রাম সংবাদিক ইউনিয়নের সভাপাতি মোহাম্মদ আলী, সাবেক সভাপতি মোস্তাক আহমদ, জামালখান ওয়ার্ডের সাবেক কাউন্সিলর শৈবাল দাশ সুমন,একুশে পত্রিকা সম্পাদক আজাদ তালুকদার, বাংলাভিশন ব্যুরো প্রধান নাসির উদ্দীন তোতা, আমাদের সময়ের ব্যুরো প্রধান হামিদ উল্লাহ,দীপ্ত টিভির বিভাগীয় ব্যুরো প্রধান লতিফা আনসারী রুনা, প্রথম আলোর সিনিয়র রিপোর্টার মাসুদ মিলাদ, কেএসআরএম এর মিডিয়া এডভাইজার মিজানুল ইসলাম প্রমুখ।

এসএএস/

এই বিভাগের আরও খবর