আজ ঈশিতা আর মোশাররফ করিমের জন্মদিন

বিনোদন ডেস্কঃ আজ জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম আর অভিনেত্রী ঈশিতার জন্মদিন।  অভিনয় জগতে দুজনই পরিচিত মুখ।

মোশাররফ করিম

১৯৭০ সালের ২২ আগস্ট ঢাকায় জন্মগ্রহণ করেন তিনি।  মোশারফ করিমের পৈত্রিক বাড়ি বরিশালে। স্কুলে পড়ার সময়ে অভিনয় চর্চা শুরু। ১৯৮৬ সালে ঢাকার অন্যতম নাট্যসংগঠন ‘নাট্যকেন্দ্র’-এ যুক্ত হন অভিনয়ের টানে। দলটির ‘বিচ্ছু’ ও ‘প্রতিসরণ’ নাটকে অভিনয় করেন। বর্তমানেও এ দলটির সদস্য হিসেবে যুক্ত আছেন।

১৯৯৯ সালে ‘অতিথি’ শিরোনামের একটি নাটকে অভিনয়ের মাধ্যমে টেলিভিশনে পা রাখেন মোশারফ। পরবর্তীতে বেশকিছু নাটকে অভিনয় করলেও জনপ্রিয়তা পান ২০০৪ সালে ‘ক্যারাম’ নামের একটি টিভি নাটকে অভিনয়ের মাধ্যমে।

অভিনয়ের স্বীকৃতি স্বরূপ বেশ কয়েকবার ‘মেরিল প্রথম আলো’ পুরস্কারসহ দেশ-বিদেশে বহু পুরস্কার জিতেছেন গুনি এই অভিনেতা।

ঈশিতা

ঈশিতার জন্ম রাজধানীর ধানমন্ডির সুফিয়া ক্লিনিকে। ২০০৩ সালের ১৬ মার্চ তিনি বিয়ে করেন। কিছুদিন আগে ‘হোয়াই নট’ নামের রেঁস্তোরা চালু করেছিলেন। তা এখন বন্ধ করে দিয়েছেন।

ঈশিতা প্রথম অভিনয় করেন আফজাল হোসেন ও শান্তা ইসলামের মেয়ের চরিত্রে ১৯৮৭ সালে ইমদাদুল হক মিলনের রচনায় ও ফখরুল আবেদীন দুলালের প্রযোজনায় ‘দু’জনে’ নাটকে। নায়িকা হিসেবে তার প্রথম নাটক ছিলো শহীদুল হক খানের রচনা ও পরিচালনায় জাহিদ হাসানের বিপরীতে ‘তিথি’।

তার অভিনীত একমাত্র সিনেমায় প্রয়াত আব্দুল্লাহ আল মামুন পরিচালিত ‘বিহঙ্গ’। তার নির্দেশিত প্রথম নাটক ছিলো ‘নিঝুম অরণ্যে’। ঈশিতার ভালো লাগে হুমায়ূন ফরীদি, আফজাল হোসেন, সুবর্ণা মুস্তাফা, তারিন, অপি’র অভিনয়। স্বামী ড. আসিফ দৌলা, দুই সন্তান ছেলে জাভির ও মেয়ে আজরিনের সঙ্গেই সময় কাটে বেশি।

গত ঈদে দুটো নাটকে অভিনয়ের কারণে নতুন করে ঈশিতা আলোচনায় আসেন। মাহমুদুর রহমান হিমি’র ‘কেন’ এবং আশফাক নিপুণের ‘ইতি মা’ নাটকে অভিনয় করে প্রশংসিত হয়েছেন।

 

 

 

এই বিভাগের আরও খবর
Loading...