chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ক্রলি-বাটলারে প্রথম দিন ইংল্যান্ডের

খেলা ডেস্ক: ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি ইনিংসটা ডাবল সেঞ্চুরির দিকে নিয়ে যাচ্ছেন জ্যাক ক্রলি। সঙ্গে জস বাটলারও সেঞ্চুরির অপেক্ষায়। এই ইংলিশ যুগলের নির্দয় ব্যাটিংয়ে সাউদাম্পটনে তৃতীয় টেস্টের প্রথম দিনই দিশেহারা পাকিস্তান।

ক্রলি-বাটলার পঞ্চম উইকেটে অবিচ্ছিন্ন আছেন ২০৫ রানে। প্রথম দিন শেষে ৯০ ওভারে ইংল্যান্ডের সংগ্রহ ৪ উইকেটে ৩৩২ রান। ক্রলি ১৭১ আর বাটলার অপরাজিত ৮৭ রানে।

বৃষ্টির কারণে নির্ধারিত সময়ে টস হয়নি। পরে যখন খেলা শুরু হয়, টস জিতে ব্যাটিংয়ে নেমে খুব একটা স্বস্তিতে ছিল না ইংল্যান্ড।

সেখান থেকে ইংল্যান্ড দারুণভাবে ঘুরে দাঁড়ায় জ্যাক ক্রলির ক্যারিয়ারের প্রথম টেস্ট সেঞ্চুরিতে। দুর্দান্ত এক ইনিংস খেলে দলকে এগিয়ে নিচ্ছেন ২২ বছর বয়সী এই ব্যাটসম্যান।

অথচ ১২ রানেই প্রথম উইকেট হারিয়েছিল ইংল্যান্ড। ররি বার্নসকে (৬) তৃতীয় স্লিপে শান মাসুদের ক্যাচ বানান শাহীন শাহ আফ্রিদি। এরপর জ্যাক ক্রলির সঙ্গে ডম সিবলির ৬১ রানের জুটিটি ভাঙেন ইয়াসির শাহ। পাকিস্তানি লেগস্পিনারের ঘূর্ণিতে এলবিডব্লিউ হন ২২ রান করা সিবলি।

দারুণ খেলে যাচ্ছিলেন জো রুট। কিন্তু নাসিম শাহর দুর্দান্ত এক ডেলিভারির জবাব ছিল না। উইকেটরক্ষক মোহাম্মদ রিজওয়ানও ক্যাচটি নিয়েছেন দারুণভাবে, ইংলিশ দলপতি ফেরেন ২৯ করে। এরপর অলি পোপকে ৩ রানেই বোল্ড করে ইংলিশদের আরও চাপে ফেলে দেন ইয়াসির শাহ। সেখান থেকে ক্রলি-বাটলারের জুটি।

এমআই/

এই বিভাগের আরও খবর