chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

২১ আগষ্ট গ্রেনেড হামলায় জড়িতদের ফাঁসি সময়ের দাবি: আ.জ.ম. নাছির

নিজস্ব প্রতিবেদক : জননেত্রী শেখ হাসিনার প্রাননাশের অপচেষ্টায় ২১ আগষ্ট জঙ্গিবাদী গ্রেনেড হামলায় বেগম আইভী রহমানসহ শহীদ ২৪ নেতাকর্মী স্মরণে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ আয়োজিত দোয়া মাহফিল ও আলোচনা সভায় সংগঠনের সাধারণ সম্পাদকের বক্তব্যে সাবেক সিটি মেয়র আ জ ম নাছির ‍উদ্দীন বলেছেন, পঁচাত্তরের ১৫ আগষ্ট ও ২০০৪ সালের ২১ আগষ্টের হামলাকারীরা এক ও অভিন্ন শক্তি। তাদের মূল লক্ষ্য বাংলাদেশকে পাকিস্তানের ধারায় ফিরিয়ে নিয়ে যাওয়া।

এদের মূল লক্ষ্য দেশের স্বাধীনতা হত্যা,গণতন্ত্র হত্যা করা।১৬ বছর অতিবাহিত হলেও ২১ আগস্ট গ্রেনেড হামলার ভয়াবহ স্মৃতি জাতি আজও ভুলতে পারেনি। ভয়াল সেই হামলায় আওয়ামী লীগের ২৪ নেতাকর্মী নিহত হন, আহত হন পাঁচ শতাধিকেরও বেশি লোকজন। আহতদের অনেকেই এখনো তাদের শরীরে গ্রেনেডের স্প্লিন্টার আর দুঃসহ স্মৃতি বয়ে বেড়াচ্ছেন।

তিনি আরো বলেন, সন্ত্রাস বিরোধী সমাবেশে ভয়াবহ গ্রেনেড হামলা চালিয়ে সেদিন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা চেষ্টাসহ আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করতে চেয়েছিল।এই হামলার পেছনে বিএনপি নেত্রী খালেদা জিয়ার ছেলে তারেক জিয়ার প্রত্যক্ষ মদদ রয়েছে।তার হাওয়া ভবন থেকেই এই হামলার পরিকল্পনা করা হয়।

সৌভাগ্যবশত, সেদিন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেঁচে যান। আমরা ২১শে আগস্ট গ্রেনেড হামলার সঙ্গে জড়িত সব খুনিদের অবিলম্বে ফাঁসি কার্যকর করার দাবি করছি।

এই বিভাগের আরও খবর