সাকিব-নারিনদের রেকর্ডে ভাগ বসালেন রশিদ

ডেস্ক নিউজ : ক্যারিয়ারের বিভিন্ন সময় বিতর্কিত মন্তব্য করে সমালোচিত হলেও ব্যাটিং-বোলিংয়ের কাজটি ভালোভাবেই করতে পারেন ছোট দলের বড় তারকা খ্যাত রশিদ খান। দারুণ ফিল্ডিংয়ের সঙ্গে ব্যাট হাতেও মাঝে মধ্যে জ্বলে উঠতে পারেন বলে রঙিন পোশাকের ক্রিকেটে কমপ্লিট প্যাকেজ মনে করা হয় আফগানিস্তানের তরুণ তারকাকে। বিশ্বের সব প্রান্তেই ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেটে সরব উপস্থিতি রশিদের। কাল দুর্দান্ত এক মাইলফলকে নাম নাম উঠল আফগান তারকার।

অষ্টম বোলার হিসেবে টি-টোয়েন্টিতে ৩০০ উইকেটের মাইলফলক পেরিয়েছেন রশিদ। এর আগে কেবল ডোয়াইন ব্রাভো, লাসিথ মালিঙ্গা, সুনিল নারিন, সাকিব আল হাসান, ইমরান তাহির, সোহেল তানভীর ও শহীদ অফ্রিদি এই কৃর্তি গড়তে পেরেছেন।

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) কাল সেন্ট লুসিয়ার ব্যাটসম্যান মোহাম্মদ নবীকে আউট করে তিনশ’তে পৌঁছুছেন বার্বাডোজের হয়ে খেলা রশিদ। ২১৩তম ম্যাচে গিয়ে তিনশ উইকেট পূর্ণ করতে পারলেন আফগান তারকা।

অবশ্য একটা জায়গায় সাকিব, আফ্রিদের ছাড়িয়ে গেছেন রশিদ। তিনশ উইকেটের মাইলফলক ছোঁয়ার দিন তার বয়স ছিল ২১ বছর ৩৩৫ দিন। এতো কম বয়সে আগের সাত জনের কেউই এই কৃর্তি গড়তে পারেননি।

৪৯৯ উইকেট নিয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে সবচেয়ে উইকেটের মালিক ওয়েস্ট ইন্ডিজের ডোয়াইন ব্রাভোর। দুই নম্বরে থাকা শ্রীলঙ্কান পেসার লাসিথ মালিঙ্গার উইকেট ৩৯০টি, তিনে থাকা সুনিল নারিনের ৩৮২টি, ৩৬৯ উইকেট নিয়ে চারে দক্ষিণ আফ্রিকার ইমরান তাহির। পাঁচ নম্বরে আছেন সাকিব আল হাসান। বাংলাদেশি তারকা ৩০৮ ম্যাচে নিয়েছেন ৩৫৪ উইকেট। এরপর আছেন পাকিস্তানের সোহেল তানভীর (৩৫৩ উইকেট), শহীদ আফ্রিদি (৩৩৯ উইকেট)।

এই বিভাগের আরও খবর
Loading...