মীনা বাজারে তামাকজাত পণ্যের বিজ্ঞাপন, ৬০ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক : নগরীর ২নং গেট এলাকায় মীনা বাজারে তামাকজাত পণ্যের বিজ্ঞাপন প্রদশন করার কারণে ৬০ হাজার টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। গতকাল শুক্রবার পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসান ও মো. জিল্লুর রহমান। 

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসান বলেন, ২ নং গেইট এলাকার মীনা বাজারে বেনসন কোম্পানীর সিগারেটের জন্য আলাদা প্রদর্শন কর্ণার রয়েছে এবং সেখানে বেনসন কোম্পানি কর্তৃক প্রদত্ত বিজ্ঞাপনের জন্য ডিসপ্লে মেশিনের মধ্যেই সিগারেটের প্রদর্শন হচ্ছে এছাড়াও সেখানে ভেন্ডিং মেশিন সাদৃশ্য মেশিন দেখতে পাই। কিন্তু ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার নিয়ন্ত্রণ আইন অনুযায়ী তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপন ও ভেন্ডিং মেশিন স্থাপনে নিষেধাজ্ঞা রয়েছে।

উক্ত বিষয়াদি আমলে নিয়ে মীনা বাজারকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।
এছাড়াও জেলা প্রশাসনের পক্ষ হতে ভবিষ্যতে এই অপরাধের পুনরাবৃত্তি না হয় সে বিষয়ে নির্দেশনা দেওয়া হয়। ভ্রাম্যমাণ আদালতে প্রসিকিউটর হিসেবে সিভিল সার্জন অফিসের ডা. ওয়াজেদ চৌধুরী অভি উপস্থিত ছিলেন।

  • পরবর্তীতে নগরীর নতুন ব্রিজ সংলগ্ন বাস টার্মিনালের গণপরিবহনে অভিযান পরিচালিত হয়। এ সময় স্বাস্থ্যবিধি না মানা এস আলম পরিবহন, রিলাক্স পরিবহন এবং আরকানাইজ স্পেশাল সার্ভিসের দুই হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও উক্ত বাস স্ট্যান্ডে অবস্থিত সমিতির সদস্যদেরকে স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চলাচলা করার জন্য নির্দেশনা দেওয়া হয়।
এই বিভাগের আরও খবর
Loading...