আরও একমাস বেকার ভাতা পাবে কানাডা’র কর্মহীনরা

ডেস্ক নিউজঃ প্রাণঘাতী করোনাভাইরাসের  কারণে কর্মহীন মানুষদের জন্য জরুরি নগদ অর্থ দিয়ে আসছ কানাডা সরকার। এই বিশেষ সুবিধা বন্ধ করার সিদ্ধান্ত এলেও, ফের আরও একমাস বৃদ্ধি করা হয়েছে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার শুক্রবারের এক অনলাইন প্রতিবেদন অনুযায়ী, কানাডা সরকারের কর্মকর্তারা এ প্রসঙ্গে জানিয়েছেন, নগদ অর্থ সহায়তায় সরকারের নেওয়া নতুন এই পদক্ষেপের কারণে এক বছরের মধ্যে ৩৭ বিলিয়ন কানাডিয়ান ডলার বা ২ হাজার ৮০০ কোটি মার্কিন ডলার ব্যয় হবে।

করোনা প্রাদুর্ভাবের পর জরুরি অর্থ সহায়তার অংশ হিসেবে প্রায় ৪৫ লাখ কানাডিয়ান কিংবা দেশটির মোট জনসংখ্যার ১২ শতাংশকে প্রতি মাসে ২ হাজার মার্কিন ডলারের (বাংলাদেশি মুদ্রায় এক লাখ ৭০ হাজার টাকা প্রায়) এই আর্থিক সুবিধা দিচ্ছে সরকার। এখন এর মেয়াদ আগামী ২৭ সেপ্টেম্বর পর্যন্ত বাড়ানো হলো।

আগামী সেপ্টেম্বরে জরুরি নগদ অর্থ সহায়তার মেয়াদ শেষ হওয়ার পর সংশ্লিষ্ট যারা দাবি করবেন তাদেরকে দেশের বেকারত্ব সংক্রান্ত আর্থিক সহায়তা কর্মসূচিতে তালিকাভূক্ত করা হবে। সদ্যনিয়োগ পাওয়া দেশটির প্রথম নারী অর্থমন্ত্রী ক্রিস্টিয়া ফ্রিল্যান্ড এবং কর্মসংস্থান বিষয়ক মন্ত্রী কারলা কোয়ালট্রো এই ঘোষণা দেন।

এই বিভাগের আরও খবর
Loading...