চট্টগ্রামে করোনায় আক্রান্ত ৮৯, মৃত্যু ১

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম মহানগরী ও জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৮৯ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ সময় একজনের মৃত্যু এবং সুস্থ হয়েছে আরও ৫৮ জন।

শুক্রবার (২১ আগস্ট) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘন্টায় ৮১৬ জনের নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন ৮৯ জন। এর মধ্যে ৭২ জন মহানগরের ও ১৭ জন বিভিন্ন উপজেলার।

এ নিয়ে চট্টগ্রামে ১৬ হাজার ৩০৪ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে ১১ হাজার ৫৬০ জন মহানগরের ও ৪ হাজার ৭৪৪ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম মহানগরে ১ জন ও উপজেলায় ১ জন করোনায় মারা গেছেন। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২৫৭ জন। এর মধ্যে ১৭৮ জন মহানগরের ও ৭৯ জন উপজেলার বাসিন্দা।
গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ৫৮ জন সুস্থ হয়েছেন। চট্টগ্রামে এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ৩ হাজার ৮১৯ জন করোনা রোগী।

সিভিল সার্জন জানান, বৃহস্পতিবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ২৯৩ জনের নমুনা পরীক্ষায় মহানগরের ২২ জনের ও উপজেলার ২ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।
এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৮৩ জনের নমুনা পরীক্ষা করে মহানগরের ১৯ ও উপজেলার ৪ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।

চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয় ল্যাবে চট্টগ্রামের ১১৪ জনের নমুনা পরীক্ষায় মহানগরের ৫ ও উপজেলার ১ জনের শরীরে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৮৯ জনের নমুনা পরীক্ষা করে ১২ জনের করোনা পজিটিভ মিলেছে। এর মধ্যে ৫ জন মহানগরের ও ৭ জন উপজেলার বাসিন্দা।
এদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১০ জনের করোনা পরীক্ষা করে ২ জনের মধ্যে রোগটি পাওয়া গেছে।
অন্যদিকে বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালে ৮৯ জনের নমুনা পরীক্ষায় নগরের ১৫ জনের করোনা মিলেছে। শেভরণে ৩৮ জনের নমুনা পরীক্ষা করে নগরের ৬ ও উপজেলার ১ জনের করোনা পাওয়া গেছে।
উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ১৭ জনের মধ্যে রাউজানের ৩ জন, হাটহাজারীর ৪ জন, লোহাগাড়া, রাঙ্গুনিয়া ও সীতাকুণ্ডের ২ করে, আনোয়ারা, পটিয়া, বোয়ালখালী ও সন্দ্বীপের ১ জন করে রয়েছে।

এসএএস/

এই বিভাগের আরও খবর
Loading...