বিএনপি নেতা আবদুল আউয়াল মিন্টুর ছেলে তাফসিরকে জিজ্ঞাসাবাদ করবে দুদক

ডেস্ক নিউজ : বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টুর ছেলে মাল্টিমোড লিমিটেডের মালিক তাফসির মো. আউয়ালকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আজ বৃহস্পতিবার (২০ আগস্ট) দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন স্বাক্ষরিত এক নোটিশে তাকে আগামী ৩১ আগস্ট দুদকে হাজির হয়ে বক্তব্য দিতে বলা হয়েছে।
নিউইর্য়ক ও লন্ডনে একাধিক ব্যাংক হিসাব খুলে নিজের মালিকানাধীন কোম্পানির কোটি কোটি টাকা লেনদেনসহ বিভিন্ন দুর্নীতির অভিযোগ অনুসন্ধানের অংশ হিসেবে তাকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছে বলে জানিয়েছে দুদক সূত্র।

দুদকের পাঠানো নোটিশে তাফসিরকে আগামী ৩১ আগস্ট নির্ধারিত সময়ে দুদক কার্যালয়ে উপস্থিত হওয়ার অনুরোধ করা হয়েছে। পাশাপাশি নির্ধারিত সময়ে হাজির হয়ে বক্তব্য দিতে ব্যর্থ হলে বর্ণিত অভিযোগ সংক্রান্ত বিষয়ে তার কোনো বক্তব্য নেই মর্মে গণ্য করা হবে বলেও উল্লেখ করা হয়েছে নোটিশে।
এদিকে, একই অভিযোগে অভিযোগ সংশ্লিষ্ট রেকর্ডপত্র চেয়ে বাংলাদেশ ব্যাংকের

বিআইএফআইউতে চিঠি দিয়েছেন অনুসন্ধান কর্মকর্তা দুদক পরিচালক সৈয়দ ইকবাল হোসেন। চিঠিতে আব্দুল আউয়াল মিন্টু ও তার সন্তানদের নামে বিদেশে নিবন্ধিত বিভিন্ন কোম্পানির বিনিয়োগ ও সম্পদের তথ্য চেয়ে পাঠানো হয়েছে।

এছাড়া বিআইএফইউতে দেয়া চিঠিতে সিঙ্গাপুরে যৌথ মালিকানায় নিবন্ধিত এনএফএম এনার্জি সংক্রান্ত তথ্য ও বিনিয়োগের তথ্যও চাওয়া হয়েছে।

এসএএস/

এই বিভাগের আরও খবর
Loading...