chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে ৯৭ জন করোনা রোগী শনাক্ত

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম মহানগরী ও জেলায় নতুন করে আরও ৯৭ জন করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়েছে। যার মধ্যে ৮৪ জন মহানগরের এবং ১৩ জন বিভিন্ন উপজেলার।

এ নিয়ে চট্টগ্রাম জেলায় ১৬ হাজার ২১৫ জন করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে ১১ হাজার ৪৮৮ জন মহানগরের ও ৪ হাজার ৭২৭ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

বৃহস্পতিবার (২০ আগস্ট) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, গত ২৪ ঘন্টায় ৮০২ জনের নমুনা পরীক্ষা করে করোনায় সংক্রমিত শনাক্ত হয়েছেন ৯৭ জন। তবে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় কেউ মারা গেছে কিনা ও কতজন সুস্থ হয়েছে- সেসব তথ্য জানাতে পারেননি তিনি।

সিভিল সার্জন জানান, বুধবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৩১০ জনের নমুনা পরীক্ষায় মহানগরের ২১ জনের ও উপজেলার ৩ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২০৬ জনের নমুনা পরীক্ষা করে মহানগরের ৩১ ও উপজেলার ২ জনের করোনা মিলেছে।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৮৮ জনের নমুনা পরীক্ষা করে ৭ জনের করোনা মিলেছে। এর মধ্যে ৩ জন মহানগরের ও ৪ জন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয় ল্যাবে চট্টগ্রামের ৬০ জনের নমুনা পরীক্ষায় মহানগরের ৪ ও উপজেলার ১ জনের শরীরে করোনা মিলেছে।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৯ জনের করোনা পরীক্ষা করে একজনের মধ্যে রোগটি পাওয়া গেছে।
বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালে ৯৪ জনের নমুনা পরীক্ষায় মহানগরের ১২ জনের করোনা মিলেছে।

শেভরণে ৩৫ জনের নমুনা পরীক্ষা করে নগরের ১৩ ও উপজেলার ২ জনের করোনা পাওয়া গেছে।
উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ১৩ জনের মধ্যে সাতকানিয়ার ১ জন, আনোয়ারার ১ জন, পটিয়ার ২ জন, রাউজানের ২ জন, ফটিকছড়ির ২ জন, হাটহাজারীর ৪ জন ও সীতাকুণ্ডের ১ জন রয়েছেন।
এসএএস/

এই বিভাগের আরও খবর