মৃত শ্রমিকের পরিবারকে সহায়তায় বিজিএমইএকে ১ কোটি ৩২ লাখ টাকা

ডেস্ক নিউজ : ৬৬ জন গার্মেন্টস শ্রমিকের মৃত্যুজনিত সহায়তা হিসেবে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন কেন্দ্রীয় তহবিল থেকে ১ কোটি ৩২ লাখ টাকা তৈরি পোশাক প্রস্তুত ও রফতানিকারকদের সংগঠন বিজিএমইএকে দেয়া হয়েছে।

বুধবার (১৯ আগস্ট) সচিবালয়ে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বিজিএমইএ-এর সচিব মোহাম্মদ আবদুর রাজ্জাকের হাতে এই সহায়তার চেক হস্তান্তর করেন।

অপরদিকে প্রাতিষ্ঠানিক-অপ্রাতিষ্ঠানিক খাতের শ্রমিকদের সহায়তার জন্য গঠিত বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনে ম্যারিকো বাংলাদেশ লিমিটেড এবং এস আলম গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান কোল্ড রোল্ড স্টিল লিমিটেড লভ্যাংশের নির্দিষ্ট অংশ প্রায় ১ কোটি ৯৩ লাখ টাকা জমা দিয়েছে। শ্রম প্রতিমন্ত্রীর হাতে তারা লভ্যাংশের চেক হস্তান্তর করেন।

ম্যারিকোর কর্মকর্তারা গত এক বছরের লভ্যাংশের এক কোটি ৮৮ লাখ ৪৪১ টাকা এবং প্রথমবারের মতো এস আলম গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান কোল্ড রোল্ড স্টিলের কর্মকর্তারা গত এক বছরের লভ্যাংশের ৪ লাখ ৫৯ হাজার ৩৩৩ টাকার চেক শ্রম প্রতিমন্ত্রীর কাছে হস্তান্তর করেন।

অনুষ্ঠানে মন্ত্রণালয়ের সচিব কে এম আব্দুস সালাম, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মোল্লা জালাল উদ্দিনসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এসএএস/

এই বিভাগের আরও খবর
Loading...