chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মন্ত্রিসভায় ৫৬৫ কোটি টাকার ক্রয় প্রস্তাব অনুমোদন

ডেস্ক নিউজ : জ্বালানি তেল আমদানিসহ ৫৬৫ কোটি টাকা ব্যয়ে দুটি ক্রয় প্রস্তাব অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

বুধবার (১৯ আগস্ট) অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ভার্চুয়াল সভায় ক্রয় প্রস্তাবগুলো অনুমোদন দেয়া হয়।

তিনি বলেন, অনুমোদিত ক্রয় প্রস্তাবগুলোর মধ্যে জি-টু-জি ভিত্তিতে ১৫০ মেট্রিক টন জ্বালানি তেল আমদানি করা হবে। এতে ব্যয় হবে ৪৩৩ কোটি ৪০ লাখ টাকা।সরকার চলতি বছরের জুলাই-ডিসেম্বর পর্যন্ত সময়ের জন্য মোট এক লাখ ৫০ হাজার টন মেরিন ফুয়েল আমদানি করা হবে।

তিনি বলেন, প্রাথমিকভাবে ৭৫ হাজার মেট্রিক টন জ্বালানি তেল আন্তর্জাতিক দরপত্রের মাধ্যমে আমদানির কথা ছিল। যেহেতু আন্তর্জাতিক বাজারে জ্বালানি তেলের দাম কমেছে। তাই জি-টু-জি ভিত্তিতে পুরো ১ লাখ ৫০ হাজার মেট্রিক টন মেরিন ওয়েল আমদানি করার সিদ্ধান্ত হয়েছে।

মন্ত্রী বলেন, সরকার ২০২১ শিক্ষাবর্ষের প্রাথমিক স্তরের (৩য়, ৪র্থ ও ৫ম শ্রেণি) বাংলা ও ইংরেজি ভার্সনের বিনামূল্যের সাত কোটি ২০ লাখ ৯ হাজার ৩৭৩টি বই বিতরণের সিদ্ধান্ত নিয়েছে। এজন্য মোট ব্যয় হবে ১৩২ কোটি ৪১ লাখ ৫১ হাজার ৭৪৬ টাকা।

৯৮টি লটে বিভিন্ন মুদ্রণ ও সরবরাহকারী উন্মুক্ত দরপত্রে অংশ নিয়ে এসব বই সরবরাহ করবে। আর এবারও বই উৎসব করা হবে।

সভায় ক্রয় কমিটির সদস্য, মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র সচিব, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর