chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

শুরু হতে যাচ্ছে পাবজি টুর্নামেন্ট

ডেস্ক নিউজ : দেশে দ্বিতীয়বারের মতো শুরু হতে যাচ্ছে বচেয়ে বড় ওপেন-টু-অল-ফ্ল্যাগশিপ টুর্নামেন্ট ‘বাংলাদেশ চ্যালেঞ্জ ২০২০’-এর আয়োজন করছে টেনসেন্ট গেম ও পাবজি করপোরেশন।

জানা গেছে,  করবে। যার মধ্যে শীর্ষে থাকা ২৫২টি দল ইন-গেমের বাছাইপর্বের এবং অন্য চারটি দল সরাসরি আমন্ত্রিত হিসেবে আসবে। আমন্ত্রিত দলগুলো হচ্ছে পাবজি মোবাইল বাংলাদেশের পরিচিত কিছু তারকা যেমন, টিম আরটুভি, টিম এনআরএক্স, মোজা স্কোয়াড ও পাবজি এক্সের সমন্বয়ে গঠিত হবে।

চলতি বছর প্রতিযোগিতার জন্য এসব দলকে ১৬টি গ্রুপে বিভক্ত করা হবে। এর প্রত্যেকটি দলই দুটি করে ম্যাচ খেলবে। প্লেয়াররা প্লেসমেন্ট পয়েন্ট ও কিল পয়েন্ট অর্জনের মাধ্যমে লিডার বোর্ড ডমিনেট করার চেষ্টা করবে। প্রতিটি গ্রুপের শীর্ষ তিনটি স্লট সর্বোচ্চসংখ্যক পয়েন্ট নিয়ে প্লে-অফের দ্বিতীয় রাউন্ডে যাওয়ার জন্য যোগ্য বিবেচিত হবে। এ বিশেষ রাউন্ডের যুদ্ধক্ষেত্র হবে ইরাঙ্গেল ও স্যানহক, যা সব প্লেয়ারের জন্য ক্ল্যাসিক শোডাউন হিসেবে বিবেচিত হয়।

বাছাইপর্বের দ্বিতীয় রাউন্ডে আমন্ত্রিত আটটি দল থাকবে। এ আমন্ত্রিত দলগুলো পিএমসিও এসএ এবং পিএমবিসি ২০১৯-এর মতো শীর্ষস্থানীয় কয়েকটি দল থেকে গঠন করা হবে। দলগুলো শীর্ষ ১৬টি স্লট দখল করার জন্য চারদিন লড়াই করবে। যারা এ স্লট দখল করতে পারবে, তারা ২০২০ সালের ১১ ও ১২ সেপ্টেম্বরের নির্ধারিত গ্র্যান্ড ফিনালেতে পৌঁছে যাবে।

দেশের উচ্চাকাঙ্ক্ষী দলগুলোকে একটি সুযোগ দেয়ার জন্য পাবজি মোবাইল ২৪ আগস্ট থেকে ২৬ আগস্ট পর্যন্ত স্ক্রিমের আয়োজন করেছে। নিবন্ধিত দলগুলো প্রতিদিন ৪ ঘণ্টার জন্য ভারত, পাকিস্তান ও বাংলাদেশের শীর্ষস্থানীয় কিছু প্রতিভাবান খেলোয়াড়ের খেলা দেখার এবং শেখার সুযোগ পাবে। এর আগে স্ক্রিমসের প্রো-টিমগুলো ২৮ হাজার টাকার পুরস্কার জেতার সুযোগ পাবে। ৩২টি দলকে দুটি গ্রুপে ভাগ করা হবে এবং প্রতিটি গ্রুপের ১৬টি দলই প্রতিদিন চারটি করে ম্যাচ খেলবে। প্রতিটি গ্রুপের শীর্ষে থাকা আটটি দল স্ক্রিমস ফাইনালে খেলার সুযোগ পাবে।

বরাবরের মতোই পয়েন্ট ডিস্ট্রিবিউশন হবে দুই ভাগে সর্বাধিক কিলস ও প্লেসমেন্ট পয়েন্টের ওপর ভিত্তি করে। প্রতিটি কিলের ওপর ভিত্তি করে ১ পয়েন্ট থাকবে এবং প্রতিটি প্লেসমেন্টের নিজস্ব একটি স্কোর মান থাকবে।

বাংলাদেশ চ্যালেঞ্জের মাধ্যমে প্লেয়ারদের ১৭ লাখ টাকার পুরস্কার জেতার সুযোগ করে দিয়েছে পাবজি মোবাইল।

বাংলাদেশ চ্যালেঞ্জ অফারটি সম্পূর্ণ আলাদা, কারণ এটি সব পাবজি প্লেয়ারকে একটি লেভেল প্লেয়িং ফিল্ডে নিয়ে এসেছে। নিবন্ধের জন্য প্লেয়ারদের কোনো নির্দিষ্ট সংখ্যা নেই। তবে এগুলো অনলাইন কাট-অফের ভিত্তিতে ফিল্টার করা হবে। প্রতিযোগিতায় প্রথম র্যাং কিং স্থানকারী দল পাবে ৬ লাখ টাকা, দ্বিতীয় র্যাং কিং স্থানকারী দল পাবে আড়াই লাখ টাকা, তৃতীয় র্যাং কিং স্থানকারী দল পাবে দেড় লাখ টাকা। এভাবে ১৬তম র্যাং কিং স্থানকারী দলের জন্যও রয়েছে নগদ পুরস্কার।

সূত্রঃ বণিক বার্তা

এই বিভাগের আরও খবর